শ্রীমঙ্গলে সরকারী চাউল পাচারের অভিযোগে মামলা,আটক-২

    0
    304

    নিজস্ব প্রতিনিধিঃ  শ্রীমঙ্গলে সরকারী চাউল পাচারের অভিযোগে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় তিন জনের বিরুদ্ধে মামলা করে আটক দেখানো হয়েছে দুইজনকে এবং একজন পলাতক। আটক ব্যাক্তিদের আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে জানিয়েছেন থানা পুলিশের একটি সূত্র।

    গতকাল বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ৫ নং ইউনিয়নের অন্তর্গত ভৈরবগঞ্জবাজার থেকে সন্দেহমূলক আশিক মিয়া পিতা মৃত আস্বাদ মিয়া নামে এক জনকে শ্রীমঙ্গল থানা পুলিশ আটক করেন।

    আটকের পর  দিনব্যাপী নানা জল্পনা-কল্পনা ও ডজন খানেক গুজবের শেষে পুলিশের অভিযানে পাঁচ বস্তা সরকারি সিলযুক্ত খাদ্য অধিদপ্তরের ৩০ কেজি ওজনের প্রায় দেড়শ কেজি চাউল উদ্ধার করে। এর সাথে আরো কয়েকজনের নাম উঠে  আসে। স্থানীয়দের কিছু লোক নাম প্রকাশ না করে জানান দীর্ঘদিন ধরেই তারা ও অনৈতিক কাজের সাথে জড়িত যা কেউ দেখেও দেখেনা। আবার কেহ কেহ বলছে এক শ্রেণীর গরিব আছে যারা কম দামে চাউল কিনে নিয়ে পরে কিছু লাভে বিক্রি করে ফেলে। এই রকম গরিবদের সনাক্ত করে চাউল না দেওয়ার অভিমত ও অনেকে প্রকাশ করেছেন।

    তবে মামলার সুত্রে জানা গেছে, উপরোক্ত চাউল আব্দুল হক নামে এক ডিলার থেকে অধিক মুনাফায় বিক্রি করতে ক্রয় করেছে আসামিরা।

    এদিকে আমার সিলেটের সাথে ওই মামলার আইওর কথা হলে তিনি জানান তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন ধৃত আশিক মিয়া (৪৮) পিতা মৃত আস্বদ মিয়া গ্রাম নয়নশ্রি, অপরজন ধৃত ইসলাম মিয়া পিতা মৃত রঙ্গু মিয়া সাং পুর্বমাজদিহি, ভৈরবগঞ্জবাজার, পলাতক আসামী নাম অপ্রকাশ (৪২), ৫ নং কালাপুর ইউপি, শ্রীমঙ্গল। পলাতক আসামি ধরার জন্য অভিযান চলছে। পূর্বের সংবাদের লিঙ্ক

    শ্রীমঙ্গলে সরকারী সিলযুক্ত ৫ বস্তা চাউল উদ্ধার,আটক-১