মৌলভীবাজার জেলা পুলিশের আরেকটি মানবিক দৃষ্টান্ত

    0
    292

    নিজস্ব প্রতিনিধিঃ  মা যখন বাবার হাতে খুন হয় এমন নির্মম স্মৃতি নিয়ে বেঁচে থাকা যে কত কষ্টকর তা কেবল একজন ভুক্তভুগিই অনুধাবন করতে পারে,আর তা যদি শিশুদের জীবনে ঘটে তা হলে ভালো মন্দ বুঝে উঠার আগেই জীবনের মূল্যবান ভালোবাসা ও বিশ্বাস হারিয়ে অজানা গন্তব্যের দিকে পাড়ি জমায় জীবন নামের উত্তাল সমুদ্রগামী নৌকা। এ সময় নিকটাত্মীয় ও দুরবর্তীদের বিশ্বাস বলতে যা থাকে সবই একাকার হয়ে যায়। কিন্তু  এমন পরিস্থিতিতে যে কেবল আইন রক্ষাকারী সংস্থার বিশ্বস্থরাই অসহায়ের সহায় হতে পারে তা মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার পুলিশের মানবিক আচরণ থেকেই উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে যুগ যুগ ধরে।

    জানা গেছে মৌলভীবাজার জেলা পুলিশের এসপি ফারুক আহমেদ পিপিএম এর নির্দেশনায় শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক এর তত্ত্বাবধানে ও  শ্রীমঙ্গল থানার ওসির সহযোগিতায় ইব্রাহিম (১০) ফাহিম (৫) পিতা-আজগর আলী মাতা-মৃত ইয়াসমিন সাং- বেলতলী, সিন্দুর খান, শ্রীমঙ্গল, শিশু দুইটির পাশে দাঁড়িয়ে আরেকটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন শ্রীমঙ্গল পুলিশ প্রশাসন।

    প্রঙ্গত আশিদ্রোন ইউনিয়নের পূর্ব জামসী গ্রামে গত ৪ জুন বৃহস্পতিবার দিবাগত রাতের গভীর রাতে খুন হওয়া জায়েদা বেগম (৫৫) ও ইয়াসমিন (২৪), শিশু দুটির মা ও নানীকে সকালে স্থানীয়রা তাদের ঘর থেকে মরদেহ উদ্ধার করে থানা পুলিশের সহযোগিতায়। পরে পুলিশের অভিযানে আটক জামাতা আজগর আলীকে নিজ এলাকা সিন্দুরখান ইউনিয়নের তালতলা গ্রাম থেকে গ্রেফতার করে। পরে আদালতে স্বীকারোক্তিমূলক বক্তব্য দেন এবং বিজ্ঞ আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

    এমতাবস্থায় খুন হওয়া নারী ইয়াসমিন ও ঘাতক খুনি আজগরের কারাগারে থাকার কারণে তাদের দুটি শিশু সন্তান ইব্রাহিম (১০) ফাহিম (৫) অভিবাবকহীন হয়ে পরলে এসপি ফারুক আহমেদ পিপিএম এর নির্দেশনায় শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিকের তত্ত্বাবধানে ওসি আব্দুস ছালেকের সহায়তায় এবং ওসি অপারেশন নয়ন কারকুনের উপস্থিতিতে শিশু দু’টিকে সিলেট সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সরকারী এতিমখানায় মঙ্গলবার দুপুরে প্রেরণ করেন এবং তাদের ব্যাপারে এক স্ট্যাটাসে এএসপি আশরাফুজ্জামান আশিক লিখেন (হুবহু তুলে ধরা হল)

     “ভালো থাকিস বাবারা,ভালো হয়ে ফিরে আসিস ,সমাজের অন্ধকার থেকে দূরে থাকিস,আলো হয়ে জ্বলে উঠিস।

    আপনাদের পরামর্শে, পুলিশ সুপার মৌলভীবাজার এর সার্বিক তত্ত্বাবধানে, শ্রীমঙ্গল সার্কেল ও থানার আন্তরিকতায় হত্যাকারী বাবা এবং খুন হয়ে যাওয়া মায়ের দুটি শিশু সন্তানকে অবশেষে পাঠানো হলো সরকারি এতিমখানায় কিছুদিন আগে এ বিষয়ে একটি পোস্ট দেওয়ায় অনেকেই তাদের এতিমখানায় প্রেরণের জন্য আমাদের পরামর্শ প্রদান করেছিলেন।তাদের প্রতি আমাদের আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।”

    উপরোক্ত সংবাদের পুর্বের লিঙ্ক দেখতে হলে ক্লিক করুন নিচে

    শ্রীমঙ্গলে একই ঘরে মা ও মেয়ের জোড়া খুন !