৩টি আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে শাবি কর্তৃপক্ষ

    0
    508

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১ডিসেম্বর,সিলেট প্রতিনিধিঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিনটি আবাসিক হল ১০ দিনের জন‌্য বন্ধ ঘোষণা করেছে শাবি কর্তৃপক্ষ। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাও স্থগিত ঘোষণা করেছে।

    আজ বুধবারে রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৬ জানুয়ারি পর্যন্ত ছাত্রদের তিনটি আবাসিক হল বন্ধ এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল ক্লাশ ও পরীক্ষা বন্ধ থাকবে। পরবর্তীতে আরেকটি বিজ্ঞপ্তি দিয়ে  ক্যাম্পাসে যেকোনো ধরণের সভা, সমাবেশ, মিছিল ও স্লোগান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
    জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষ বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। পরে রাতে সৈয়দ মুজতবা আলী, বঙ্গবন্ধু ও  শাহপরান হলে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র, গুলি ও হাতবোমা জব্দ করে পুলিশ। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তিনটি হল ১০ দিনের বন্ধের ঘোষণা দেয়।
    সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন জানান, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও ২০১৬-১৭ সেশনে ভর্তি কার্যক্রম চলমান থাকবে। এছাড়া শাবির ছাত্রী হলও খোলা থাকবে বলেও জানান তিনি।