হবিগঞ্জের নবীগঞ্জে ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

0
162

নুরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ ঝড়ে প্রচুর গাছপালা ভেঙে গিয়ে রাস্তা বন্ধ এবং বৈদ্যুতিক লাইন ভেঙ্গে গিয়ে পুরো এলাকা অন্ধকার হয়ে যায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ জানা যায়নি।
বুধবার (১০ মে) বিকেলে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
জানা যায়,ঘণ্টাব্যাপী তান্ডবের ফলে ঝড়ে প্রচুর গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে। এতে উপজেলাসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
সংবাদ লেখা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, বুধবার বিকেল ৫টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড় ও ধূলিঝড়ের তাণ্ডব চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
এতে উপজেলা সদর ও আশপাশের এলাকায় শতাধিক কাঁচা ও টিনের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়। আউশকান্দি ইউনিয়নের কয়েকটি গ্রামে প্রচুর বাড়িঘর ভেঙে পড়ে।
এ ছাড়া নবীগঞ্জ, আউশকান্দি, দেবপাড়া, ইনাতগঞ্জ, কুর্শি ও দেবপাড়া ইউনিয়নে প্রায় ৫০টি গ্রামে প্রচুর গাছ এবং বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। ঝড় শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ চলে যায়। এতে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে উপজেলা শহরসহ আশপাশের এলাকা।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরিয়ার বলেন, “ঝড়ে বেশকিছু বাড়িঘর ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলা যাবে না। ইউনিয়নগুলো থেকে চেয়ারম্যানদের মাধ্যমে উপজেলায় এসব তথ্য সরবরাহ করা হয়। এসব তথ্য তাঁর অফিসে এলে ক্ষতির পরিমাণ জানা যাবে।