স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহাজাহান খাঁন

0
1380
স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহাজাহান খান

আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ সারাদেশে এখন বৈশ্বিক মহামারি করোনা আতংক বিরাজ করছে। করোনার সংক্রমণ রোধে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। এ পরিস্থিতিতে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় বেরে গেছে করোনা উপসর্গ- স্বর্দি-কাশি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। উপজেলার সব ইউনিয়নে প্রায় ঘরেই এখন এ ধরনের রোগী দেখা মিলছে। অস্বাভাবিকভাবে বাড়ছে জ্বর, সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টের রোগীর সংখ্যা। এমনটাই জানিয়েছেন উপজেলা বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকের সেবাদানকারীরা।

তবে মানুষের মধ্যে জ্বর নিয়ে ভীতি থাকলেও করোনা পরীক্ষায় তেমন আগ্রহ নেই। তাই ২৮ জুলাই বুধবার দুপুরে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাৎক্ষনিক পরিদর্শন করেন রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান খান।

এসময় তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা বর্ণালী দাশকে বলেন, স্বাস্থ্য সেবার মান আরোও বেশি উন্নয়নের জন্য। কর্মকর্তাকে দিক নির্দেশনা দেন৷ রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার নার্স যেন সঠিক সময়ে উপস্থিত থেকে আগত রোগীদের সেবা প্রদান করেন এ বিষয়ে বিশেষ নজর রাখা প্রয়োজন।

তিনি আরো বলেন, হাসপাতালে ভর্তি রোগীদের খাদ্য সরবরাহ যেন ভাল মানের হয়, হাসপাতালের সেবার মান আরো উন্নত করণের স্বার্থে বিদ্যমান এক্স-রে মেশিন সচল রাখার জন্য এছাড়াও তিনি ব্যক্তিগত ভাবে জনবল নিয়োগের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আলোচনা করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।

এ সময় হাসপাতালে ভর্তি রোগীদের খোজ খবর নিতে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন চেয়ারম্যান। স্বাস্থ্য কমপ্লেক্স থাকা একজন রোগী প্রতিবেদককে বলেন, “আমাদের দেখতে আমাদের চেয়ারম্যান শাহাজাহান খান এসেছিলেন আমাদের খোজ খবর নেন। এলাকাবাসী বলেন,আমাদের জানা মতে মৌলভীবাজার জেলায় তিনি প্রথম যে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে রোগীদের খোজ খবর নিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় সংঙ্গে ছিলেন অনুপ দাশ,কয়েছ আহমদ, রিয়দ খানসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা কর্মচারী বৃন্দ।