সুনামগঞ্জে পাগলী মা হলেও বাবা হয়নি কেউ

    0
    242

    সুনামগঞ্জ প্রতিনিধি- সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর বাজারে এক পাগলীর মা হয়েছে। কিন্তু সদ্যজাত সন্তানের বাবা হয় নি কেউ। মধ্যনগর বাজারে এলাকায় গোরস্তানের পাশে নবজাতকের জন্মের ঘটনাটি ঘটে।
    জানাযায়,মধ্যনগর বাজারে এলাকার একটি গোরস্তানে সোমবার ভোর ৫টার সময় প্রশবের সময় পাগলীর আতœচিৎকারে স্থানীয় মানুষজন জড়ো হয়। এসময় লোকজন পাগলীকে মুুমুষ অবস্থায় দেখতে পায় ও বাচ্চাটি নড়াচড়া করছে এসময় বাচ্চার মাথায় কনা পাথরের আগাতে কিছুটা ক্ষত হয়েছে। একপর্যায়ে এক মহিলাসহ স্থানীয়রা মধ্যনগর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে খবর দিলে পরিবার কল্যাণ পরিদর্শিকা হাসনা আক্তার ঘটনা স্থলে এসে দ্রুত চিকিৎসা শুরু করে পাগলীর অসম্পূর্ণ ডেলিভারি সম্পর্ণ করে। শিশুর ক্ষতস্থানে চিকিৎসা করে বাচ্চাকে সুস্থ করে নবজাতক শিশুটি সুস্থ জীবন পায়। পরে সকাল ৮টায় বাচ্চাকে পরিদর্শিকা হাসনা আক্তার ধর্মপাশা উপজেলা হাসপাতালে ডাঃ মিজানুর রহমান রনির কাছে হস্তান্তর করেন।
    এদিকে,ডেলিভারিতে অসুস্থ প্রতিবন্ধী পাগলীকে চিকিৎসার জন্য খোজাঁ খোজি করে কোথাও পাওয়া যায় নি।
    স্থানীয় এলাকাবাসী জানান,ঐ পাগলী প্রায় তিন চার মাস পূর্বে মধ্যনগর বাজারে গর্ভবতী অবস্থায় দেখে সবাই কম বেশী খাবার যোগান দিয়ে সহায়তা করতো। সদ্য জন্ম নেওয়া পিতৃহীন নবজাতকের লালন পালনের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেন ও বাচ্চা দত্তক নিতে হাসনা আক্তারের কাছে প্রস্তাব দিয়েছে এক নিসন্তান ব্যাক্তি।
    মধ্যনগর থানার ওসি সেলিম নেওয়াজ এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,ঐ পাগলীর নবজাতক ছেলে। বাচ্চাটি এখন সম্পূন সুস্থ আছে।