সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত জিল্লুর রহমানকে গোয়াইনঘাটে সংবর্ধনা

0
617
সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত জিল্লুর রহমানকে গোয়াইনঘাটে সংবর্ধনা

মোজাম্মেল আলী,সিলেট থেকেঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও মানাউরা গ্রামের কৃতিসন্তান, বরেণ্য শিক্ষাবিদ,প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা, আলোকিত নন্দিরগাঁও ই-ম্যাগাজিন এর সম্পাদক মন্ডলীর সভাপতি, নন্দিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মু.জিল্লুর রহমান সিলেট সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা’র সহযোগী অধ্যাপক হিসাবে পদোন্নতি পাওয়ায় প্রত্যাশা যুব সংঘের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২২ জুলাই ২০২১) বিকাল ৩ ঘটিকার সময় স্থানীয় নন্দিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রত্যাশা যুব সংঘের সদ্য বিদায়ী কমিটির সভাপতি বদরুল ইসলাম বদর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুহেল আহমদের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক,তরুন রাজনীতিবিদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামিলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান,৭ নং নন্দিরগাঁও ইউনিয়ন বিএনপির আহবায়ক ও প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা এম বশির আহমদ,৭ নং নন্দিরগাঁও ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা শেখ আব্দুল খালিক,বাংলাদেশের তফসীলভূক্ত বিভিন্ন ব্যাংকের আইন উপদেষ্টা,বিশিষ্ট আইনজীবী,প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এস এম আব্দুল আলী,নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুনামধন্য সহকারী শিক্ষক, প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা ও সাবেক সভাপতি মোঃ বদরুল ইসলাম, প্রত্যাশা যুব সংঘের উপদেষ্টা ডাঃ উমর আলী,নজরুল ইসলাম,সিদ্দেক আহমদ,৭ নং ওয়ার্ডের মেম্বার খোয়াজ আলী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুরব্বি খলিলুর রহমান,রহমত আলী,আব্দুল হান্নান, আওয়ামিলীগ নেতা আজির উদ্দিন,যুবলীগ নেতা খালেদ আহমদ,আজিজুর রহমান আজই,মইন উদ্দিন,ইলিয়াস উদ্দিন, প্রত্যাশা যুব সংঘের নির্বাহী সদস্য রফিক আহমদ,সাবেক সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন,সাবেক সভাপতি ফয়েজ উদ্দিন,সাবেক সাধারণ সম্পাদক কবির আহমদ,নব ঘটিত কমিটির সভাপতি ফয়ছল আহমদ,সাধারণ সম্পাদক শাহিন আহমদ সহ সংঘের কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের সদস্য বৃন্দ এবং নন্দিরগাঁও-মানাউরা গ্রামের মুরব্বিয়ান, যুবক, ছাত্র সহ সর্বস্তরের জনসাধারণ।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগী অধ্যাপক মু.জিল্লুর রহমান বলেন-“নিজ এলাকা তথা দেশ ও জাতিকে এগিয়ে নিতে হলে সুশিক্ষার কোন বিকল্প নাই।বর্তমান তথ্য প্রযুক্তির যুগে প্রত্যেকেরই সাধারণ শিক্ষার পাশাপাশি প্রযুক্তিগত জ্ঞান অর্জন করা অত্যাবশক।”

তিনি তরুণদের উদ্দেশ্য করে বলেন-“এখনই তোমাদের লক্ষ্য স্থির করার সময়।তুমি ভবিষ্যতে কি হতে চাও এ বিষয়ে লক্ষ্য স্থির করে এখনই এর পিছনে লেগে পড়ো ইনশাআল্লাহ সফল হবে।উদ্দেশ্যহীন লেখা পড়া করে সফলতার শীর্ষে পৌছতে পারবেনা।ছাত্র জীবনকে ভোগ বিলাসে পরিনত না করে কঠোর পরিশ্রম করো এবং সর্বদা নির অহংকারী থাকো দেখবে ভবিষ্যত জীবন হবে অত্যন্ত আনন্দমুখর।”

সন্তানকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে পিতা-মাতার ভূমিকা মূখ্য উল্লেখ করে তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন-“আপনার সন্তানের প্রতি বিশেষ খেয়াল রাখুন আপনি কষ্ট করে হলেও তাকে প্রয়োজনীয় শিক্ষা উপকরনের ব্যবস্থা করে দিন এবং তাকে পর্যাপ্ত সময় দিন।কেননা আপনার অদূরদর্শীতার কারনে আপনার সন্তান পথভ্রষ্ট হয়ে যেতে পারে।সুতরাং এ ব্যাপারে আপনাকে অবশ্যই সচেতন থাকতে হবে।

তাছাড়া তিনি শিক্ষার গুরুত্ব বিবেচনা করে বৃহৎ নন্দিরগাঁও রাজ তথা নন্দিরগাঁও-মানাউরা গ্রামে একটি মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের আশাবাদ ব্যক্ত করেন।

তিনি প্রত্যাশা যুব সংঘের সভাপতি,সাধারণ সম্পাদক সহ সকল সদস্য বৃন্দকে এবং উপস্থিত গ্রামের মুরব্বিয়ান,যুবক,ছাত্র সহ সর্বস্তরের জনগণর প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন,মু. জিল্লুর রহমান উত্তর সিলেটের একজন কীর্তিমান ব্যক্তি।তিনি আমাদের সকলের গর্ব ও অহংকার।তিনি সহযোগী অধ্যাপক হিসাবে পদোন্নতি পাওয়ায় আমরা অত্যান্ত আনন্দিত। এ সময় বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন-তিনি অত্র এলাকায় শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি মু. জিল্লুর রহমানকে উষ্ণ অভ্যর্থনা ও প্রত্যাশা যুব সংঘের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।