শ্রীমঙ্গল সরকারি কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

0
132

কাওছার ইকবাল,শ্রীমঙ্গল থেকেঃ “বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল সরকারি কলেজে অনুষ্ঠিত হয় বিজ্ঞান মেলা-২০২৩।

১৮ মে বৃহস্পতিবার শ্রীমঙ্গল সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয় বিজ্ঞান মেলা-২০২৩। কলেজের বিজ্ঞান ক্লাব দিন ব্যাপী এই বিজ্ঞান মেলার আয়োজনে করে। বিজ্ঞান মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক সুদর্শন শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দীপ চাঁন কানু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রফি আহমদ চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক বিজন চন্দ্র দেবনাথ।

শ্রীমঙ্গল সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণি ও স্নাতক কোর্সের বিজ্ঞান বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় ইনকিউবেটরে ডিম থেকে মুরগীর বাচ্চা ফুটানোর প্রজেক্ট উপস্থাপন করে মো: আব্দুল নুর প্রথম স্থান অর্জন করে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উপস্থাপন করে ২য় হয়েছে বৈশাখী রহমান কলি, পূজা ভদ্র প্রমা, মন্দিরা সিনহা।

শুরুতেই ছিল প্যারেড গ্রাউন্ডে মেলার শুভ উদ্বোধন ও শোভাযাত্রা। এরপর অনুষ্টিত হয় কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান বিষয়ক ভিডিও প্রদর্শনী ও বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তৃতা।