শ্রীমঙ্গল ভুড়ভুড়িয়া ইয়াং স্টার সমাজ উন্নয়ন সংগঠন’র উদ্যোগে জীবানুনাশক স্প্রে

0
759
শ্রীমঙ্গল ভুড়ভুড়িয়া ইয়াং স্টার সমাজ উন্নয়ন সংগঠন’র উদ্যোগে জীবানুনাশক স্প্রে

রাজেশ ভৌমিক, শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভুড়ভুড়িয়া চা বাগানে করোনা ভাইরাস প্রতিরোধ ও ডেঙ্গুমশার আবাসস্থল ধ্বংস ও অন্যান্য ভাইরাস প্রতিরোধে চা বাগানে কীটনাশক স্প্রে করেছে ভুড়ভুড়িয়া ইয়াং স্টার সমাজ উন্নয়ন সংগঠন সদস্যরা।
১ আগষ্ট ২০২১ রোজ রোববার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভুড়ভুড়িয়া চা বাগানের প্রতিটি পাড়ায়, চা বাগানের হাসপাতালে,শ্রমিক লাইনে, ধর্মিয় স্থাপনায়, ডেঙ্গুমশা ও অন্যান্য ভাইরাস প্রতিরোধে বাগানের বিভিন্ন ড্রেনে,বাসার আশে পাশে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে জীবাণুনাশক স্প্রে করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্যরাসহ পঞ্চায়েত কমিটির সহ-সাধারণ সম্পাদক বিদ্যুৎ পাল ও রাজেশ ভৌমিক।
এ ছাড়াও ভুড়ভুড়িয়া ইয়াং স্টার সমাজ উন্নয়ন সংগঠনের সভাপতি রিপন মৃর্ধা, সাধারন সম্পাদক রাজু রিকিয়াশন. সাংগঠনিক সম্পাদক কান্ত রবিদাস।
আরোও উপস্থিত ছিলেন আকাশ দোষাদ, প্রদিপ মৃর্ধা, রঞ্জন রিকিয়াশন,আকাশ ভর,রামলাল দাস, প্রদিপ রিকিয়াশন, সাদন দাস, গৌতম দাস, তমাল ভর,গোবিন্দা রবিদাস স্মরন রবিদাস, শ্যামল রিকিয়াশন,খোকন রবিদাস প্রমুখ।
সংগঠনের সভাপতি রিপন মৃধা জানান, দেশের বিদ্যমান কোভিড-১৯ ভাইরাস এর পাশাপাশি চলতি বর্ষা মৌসুমে চা বাগানে ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যাওয়াতে বাগান শ্রমিকদের ঘর গুলোতে প্রতিনিয়ত নানা রোগবালাই বাড়ছে । চা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে সংগঠনের উদ্যোগে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে চা বাগানে জীবানুনাশক স্প্রে করা হয়।