শ্রীমঙ্গলে স্বপ্ন ডিপার্টমেন্টাল স্টোরে দেয়াল কেটে দুর্ধর্ষ চুরি!

0
299

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডস্থ কদর আলী টাওয়ারে “স্বপ্ন সুপার শপে” শনিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতের কোন এক সময় দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে।

এভাবেই ৫ ইঞ্চি দেয়াল কেটে ভিতরে প্রবেশ করে।

সরেজমিন গিয়ে দেখা যায়,কদর আলী টাওয়ারে প্রবেশের বাম পাশে দুই বিল্ডিং এর মাঝখানে সরু গলির মাঝামাঝি অভিনব কায়দায় ৫ ইঞ্চি পুরো দেয়াল কেটে ভেতরে প্রবেশ করে চোর চক্র।

পিবিআই সদস্যদের পরিক্ষা নিরিক্ষা চলছে।

প্রবেশের পর সবগুলো সিসি ক্যামেরার লাইন ক্লোজ করে হার্ডডিস্ক-ডিভাইস আঁচরিয়ে ভেঙ্গে ফেলে ,পুরো শপিংমলে মালামাল তছনছ করে এবং ভিতরের অফিস রুমে থাকা ক্যাশ ভোল্ট (প্রায় ৫০০ কেজি ওজন সম্পন্ন ) ভেঙ্গে নগদ টাকা ও কাপড়ের দোকানের ক্যাশে থাকা নগদ টাকাসহ বিভিন্ন দামী মালামাল নিয়ে যায়।

এই ভোল্টটি ভেঙ্গে টাকা নিয়ে গেছে।

শপিংমল কর্তৃপক্ষ জানান,তাদের ডিভাইস এবং সফটওয়্যার নষ্ট করার কারণে কি পরিমান টাকা এবং মালামাল চুরি হয়েছে তা শনাক্ত করতে সময় লাগছে বলে জানান প্রতিষ্ঠানের পরিচালক ফারুক আহমদ।
স্বপ্ন শপিং শপের কর্মচারীদের সূত্রে জানা যায়, ইতিমধ্যে শ্রীমঙ্গল থানার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবিরসহ এক দল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এদিকে বিকেল সোয়া তিনটার দিকে সংবাদ লেখা পর্যন্ত পিবিআই’র ইন্সপেক্টর মোঃ নজরুল ইসলাম ও পিবিআই’র অন্যান্য সদস্যদের নিয়ে ঘটনাস্থলের বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করে কিছু আলামত জব্দ করে আশপাশ এলাকায় তদারকি করছেন।

স্বপ্ন শপিং শপ কদর আলী টাওয়ারের সম্মুখভাগ।

জানা যায়, সকালে সপ খোলার পর চুরির ঘটনা ধরা পরে। তাৎক্ষণিক শ্রীমঙ্গল থানাকে অবহিত করলে শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। “স্বপ ডিপার্টমেন্টাল স্টোরে”র পরিচালক ফারুক মিয়া আমার সিলেটকে বলেন,কম্পিউটারের ডিভাইসগুলো নষ্ট করার কারণে কি পরিমান নগদ টাকা ও মালামাল নিয়ে গেছে তার হিসাব করতে সময় লাগছে, ক্ষয়ক্ষতির পরিমান এখনও নির্ধারিত হয়নি। হিসেব-নিকেশ ও স্টক মিলিয়ে বিস্তারিত জানাবো তবে বিশাল ক্ষতি করে ফেলেছে,এখন এমনিতেই ব্যবসার অবস্থা ভালো নয়।
তিনি আরো বলেন,”মামলার প্রক্রিয়া চলছে।”

দেয়াল ভাঙ্গার ভেতরের অংশ।


এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন,”ঘটনাস্থল পরিদর্শন করেছি,মামলা প্রক্রিয়াধীন,তদন্ত চলছে।অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে “