শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন স্মরণে নাগরিক সভা

0
760
শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন স্মরণে নাগরিক সভা
শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন স্মরণে নাগরিক সভা

বক্তাদের দাবী, তিনি যে সড়কে বসবাস করতেন, এখনও উনার পরিবার বসবাস করেন সেই শ্যামলী আবাসিক এলাকার সড়কটি উনার নামে নামকরণ করা হোক।

নুর মোহাম্মদ সাগর, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ সাবেক আওয়ামীলীগ নেতা,বিশিষ্ট রাজনীতিবিদ, গণমানুষের নেতা, উপজেলা শাখার সাবেক সভাপতি ও শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত জননেতা ইসমাইল হোসেন স্মরণে নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

শুক্রবার (৪ জুন) বিকেলে শ্রীমঙ্গলে জেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীমঙ্গল নাগরিক কমিটির আয়োজনে ‘মুক্তিযুদ্ধে ইসমাইল হোসেন’ শীর্ষক গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ মূয়ীজুর রহমান। সদস্য সচিব সাংবাদিক মোঃ কাওছার ইকবালের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক লোকেশ চন্দ্র দেব, মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ছমরু, বিশিষ্ট রাজনীতিবিদ আবু শহীদ মোঃ আব্দুল্লাহ, মুক্তিযোদ্ধা আব্দুল কাদির চানু, মুক্তিযোদ্ধা ডা. রতি কান্ত রায় প্রমূখ।

অনুষ্ঠানের মূলপর্বে পর্বে আলোচনা সভায় শিক্ষক নেতা জহর তরফদারের সঞ্চালনায় মুখ্য আলোচক হিসাবে স্মৃতিচারণ বক্তব্য রাখেন অধ্যাপক সাইয়্যিদ মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বিএমএ সভাপতি ডা. হরিপদ রায়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, জেলা পরিষদ সদস্য বদরুজ্জামান সেলিম, সাংবাদিক চৌধুরী নিহারেন্দু হোম, টি ষ্টাফ এসোসিয়েশন নেতা মো. জাকারিয়া আহমদ, প্রয়াত ইসমাইল হোসেনের ভাই আছকির মিয়া, ফোনে সংযুক্ত হন স্ত্রী নাহার বেগম ও নিউইয়র্ক থেকে ভিডিও ক্লিপের মাধ্যমে সংযুক্ত হন প্রয়াতের মেয়ে ফারহানা রহমান বর্না, ধন্যবাদ জ্ঞাপন করেন নাগরিক কমিটির সদস্য সচিব মোঃ কাওছারর ইকবাল প্রমুখ।

বক্তরা প্রয়াত বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের বর্ণাঢ্য কর্মময় ও বর্ণময় রাজনৈতিক জীবন ও মুক্তিযুদ্ধের ভূমিকা নিয়ে আলোকপাত করেন। সভায় প্রস্তাব করা হয়, তিনি যে সড়কে বসবাস করতেন, এখনও উনার পরিবার বসবাস করেন সেই শ্যামলী আবাসিক এলাকার সড়কটি উনার নামে নামকরণ করা হোক।