শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অপেক্ষায় ভূমি ও গৃহহীনদের সেরা উপহার

0
954
শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অপেক্ষায় ভূমি ও গৃহহীনদের সেরা উপহার
শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অপেক্ষায় ভূমি ও গৃহহীনদের সেরা উপহার

স্থানীয় ৭/৮ জন নারী পুরুষের সাথে কথা হলে তারা আফসোস করে বলেন ”আমরা তো অনেক খুশী আরও বেশী খুশী হতাম যদি প্রধানমন্ত্রী নিজে উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি আসতেন।

স্থানীয় ৭/৮ জন নারী পুরুষের সাথে কথা হলে তারা আফসোস করে বলেন ''আমরা তো অনেক খুশী আরও বেশী খুশী হতাম যদি প্রধানমন্ত্রী নিজে উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি আসতেন।
এক মনোরম পরিবেশে গৃহহীনদের জন্য নির্মিত ঘরের চিত্র।


মিনহাজ তানভীরঃ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী’ শেখ হাসিনার উদ্যোগে ভূমিহীন ও গৃহহীনদের জন্য মুজিববর্ষের সেরা উপহার অপেক্ষা করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে উদ্বোধনী শুভক্ষণের।
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের মাইজদিহি পাহারে মুজিবশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় শ্রীমঙ্গল উপজেলা আশ্রয়ণ-২ (২য় পর্যায়) মোট নির্মিতব্য ঘরের সংখ্যা ৩০০ টির মধ্যে আগামী কাল ২০ জুন ২০২১ ইং তারিখ সকালে ১৬০ টি নতুন ঘর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।
সরজমিনে গিয়ে দেখা গেছে, একসময়ের পাহার আজ শহরে রূপান্তরীত। স্কুল,মসজিদ,মন্দির,চিকিৎসালয়সহ প্রয়োজনীয় সকল আধুনিক নাগরিক সুবিধা নিয়ে চলছে গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের কার্যক্রম; জানালেন উপজেলা নির্বাহি কর্মকর্তা নজরুল ইসলাম।

দ্রুত চলছে কাজ তদারকি করছে উপজেলা কর্মকর্তা ।

আশা করা হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা উপাধক্ষ্য ড. আব্দুস শহীদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত থাকবেন।প্রকল্পটি বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল, মৌলভীবাজার।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রেক্ষাপটে চলছে দ্রুত রাস্তা ও অবকাঠামোগত নির্মানের দ্রুত সমাপ্তির তাই উপজেলা নির্বাহি কর্মকর্তা নজরুল ইসলামকে কাজ তদারকি করতে দেখা যায়, এ সময় স্থানিয় চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল,অনলাইন প্রেস ক্লাবের সভাপতি আনিসুল ইসলাম আশরাফী, যুবলীগ নেতা রিপন আহমদ চৌধুরী ও কাশ্মির আহমদসহ আওয়ামীলীগের বিভিন্ন শ্রেণী নেতা কর্মিদের কর্মিরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত বুধবার (৯ জুন) উপজেলার মাইজদিহিতে নির্মিত ১৬০ টি ঘর পরিদর্শন করেন সাংসদ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,প্রকল্প অফিসার আসাদুজ্জামান, কালাপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান মজুলসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য দলীয় কর্মিরা উপস্থিত ছিলেন।

চলছে উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিভিন্ন পরিকল্পনা

সূত্রমতে,দেশব্যাপী ২য় পর্যায়ে ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতমঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভায় সভাপতিত্ব করেন ত্রাণমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।
এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, ভূমিসচিব, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, প্রকল্প পরিচালক আশ্রয়ণ-২ প্রকল্পসহ সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ ভার্চুয়াল মিটিংয়ে অংশ গ্রহণ করেন।
এ সময় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানসহ সকল অতিরিক্ত জেলা প্রশাসক, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সকল সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রকৌশলী ও সকল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

মাজদিহি থেকে ফিরে আসার সময় স্থানীয় ৪/৫ জন নারী পুরুষের সাথে কথা হলে তারা আফসোস করে বলেন ”আমরা তো অনেক খুশী আরও বেশী খুশী হতাম যদি প্রধানমন্ত্রী নিজে উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি আসতেন,কিন্তু করোনা রোগের কারণে নাকি তিনি আসবেন না, সে জন্য আমরা হতাশ হয়েছি যে আমরা প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখতে পাব না।