শ্রীমঙ্গলে পুলিশের ওপরে হামলায় ৫ পুলিশ আহতের অভিযোগে আটক-১৩

0
189

নিজস্ব প্রতিনিধি,আমার সিলেট ডেস্ক রিপোর্টঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুলিশের গাড়ীতে হামলার অভিযোগে ৫ পুলিশ আহতের অভিযোগ করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। এই অভিযোগে গত কাল শুক্রবার (১২ মে) সন্ধায় স্হানীয় বিএনপির ১৬ জন নেতাকর্মীকে আটক করেছে।আটকের পর পুলিশ স্কটের মাধ্যমে আদালতে প্রেরণ করলে আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।

অপরদিকে আটক ব্যাক্তিদের রাজনৈতিক সহকর্মী ও স্বজনরা নাম প্রকাশ না করার শর্তে হামলার কথা অস্বীকার করে বিনা উস্কানিতে আটক করার অভিযোগ করেছে। তারা বলেন,পুলিশের অভিযোগ সত্য নয়,তাদেরকে বিনা দোষে আটক করা হয়েছে। তারা আরও জানান যে এখানে ৫/৬ জন লোক এমনও রয়েছে যারা বেড়াতে আসছিল।

এ ব্যাপারে বিএনপির উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজুর রহমান চৌধুরী তুহিন এর সাথে কথা হলে তিনি বলেন শুক্রবার বিকাল তিনটা থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত আমরা আমাদের প্রোগ্রাম শান্তিপূর্ণভাবে শেষ করেছি, কে বা কারা পুলিশের গাড়িতে ঢিল ছুড়েছে তা আমাদের জানা নেই তবে আমাদের লোকজন এ ধরনের কাজ করেনি।
এছাড়াও
বিএনপির কয়েকজনের মুঠো ফোনে (মোবাইলে) যোগাযোগ করা হলে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
আটক ১৩ জন হচ্ছে-মোঃ জাহাঙ্গীর আলম (২৫), পিতা-শাহ আলম,গ্রাম- লালবাগ, থানা শ্রীমঙ্গল।মোঃ জুনায়েদ মিয়া (১৯), পিতা-মোতাহির মিয়া গ্রাম- লালবাগ, থানা- শ্রীমঙ্গল। আবুল মিয়া প্রকাশ হাবিবুর রহমান হৃদয় (২০), পিতা নবাব মিয়া প্রকাশ রেজাক মিয়া, স্থায়ী গ্রাম সবুজবাগ,থানা- শ্রীমঙ্গল। মো: রুবেল মিয়া (২৮), পিতা- মখলিছ মিয়া, গ্রাম-ভোজপুর, খানা- শ্রীমঙ্গল। মোঃ শেখ ফরিদ (৩৮) পিতা-মৃত আব্দুল আউয়াল গ্রাম- সুইনগড় (খাসসগাঁও), থানা- শ্রীমঙ্গল। মোঃ রহিম মিয়া (২০), পিতা-কিতার আনী, গ্রাম-লালবাগ থানা- শ্রীমঙ্গল। হাছান আহমেদ (৩৮), পিতা-কামাল উদ্দিন, গ্রাম- আমিরপুর, থানা- রাজনগর, বর্তমান: গ্রাম- কাজিরগাওঁ শান্তি নিকেত্তন ইয়াসুর উল্যার বাসার ভাড়াটিয়া, থানা- মৌলভীবাজার সদর। সেলিম আহমেদ (৪০), পিতা-আব্দুল খালিক গ্রাম-গয়ঘর, থানা- মৌলভীবাজার সদর। জাহেদুর রহমান (৩১), পিতা-মিজানুর রহমান গ্রাম- দরগা মহল্লা, থানা মৌলভীবাজার সদর। শিবলু আহমেদ (৩৮), পিতা- আব্দুল মতিন,সাং- হিলালপুর,মৌলভীবাজার সদর। শামছুজ্জামান (৪২), পিতা-মৃত আফসার আহমেদ,গ্রাম- দরগা মহল্লা, থানা- মৌলভীবাজার সদর। মো: হাবিবুর রহমান (৩৮), পিতা-মোঃ মফিজুল ইসলাম, সাং- কলিমাবাদ,মৌলভীবাজার সদর।
শিপন আহমেদ (৩৬) পিতা সুন্দুর মিয়া গ্রাম পাচগাও মৌলভীবাজার সদর। এদের সবাইকে আদালত জেলহাজতে প্রেরন করেছে।

এদিকে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন,যে কোন রাজনৈতিক দলের প্রোগ্রাম হতে আমাদের কোন সমস্যা নেই,যে কোন প্রকার অপ্রীতিকর অবস্থা থেকে জনগণকে নিরাপত্তা দেওয়া আমাদের কর্তব্য, কোন প্রকার উস্কানি ও ধরপাকড় ছাড়াই তারা পুলিশের ওপর ইট পাথর ছুড়ে এতে আমাদের ৫ পুলিশ সদস্য আহত হলে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
আটক ব্যাক্তিদের আজ শনিবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় মামলা শ্রীমঙ্গল থানার মামলা নং-১৫, তাং-১৩/০৫/২০২৩ খ্রিঃ ধারা-১৪৩/১৮৬/৩৩২/৩৩৩/৩৫৩/ ৩০৭/১১৪ পেনাল কোড।
উল্লেখ্য, মামলায় মুজিবুর রহমান চৌধুরী ওরফে হাজী মুজিব ও মোঃ তাজ উদ্দিন এবং মোঃ নুরুল আলম সিদ্দিকীসহ মোট ৫৩ জনকে আসামি করা হয়েছে বলে একটি গোপনসুত্রে জানা গেছে। একদিন অপর মামলায় তিন জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।