শ্রীমঙ্গলে নিহত কিশোরের খুনিদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন

0
580
শ্রীমঙ্গলে নিহত কিশোরের খুনিদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল উপজেলার ১ নং মির্জাপুর ইউনিয়নের ধোবারহাটবাজার, শমশেরগঞ্জ এলাকার সুইলপুর গ্রামের ১৫ বছরের নিহত কিশোর রহিম মিয়ার খুনিদের গ্রেফতার ও বিচারের দাবীতে ধোবারহাট বাজারে বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ ইং তারিখ বিকেলে উপজেলার মির্জাপুর ইউনিয়নের শমশেরগঞ্জবাজারে মানববন্ধন কর্মসূচিতে শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।

এ সময় বক্তব্য রাখেন, সমাজসেবক হাজী লিটন আহমেদ সাজু, নিহত রহিম মিয়ার পিতা অব্বিয়া মিয়া, বড় ভাই সবুজ মিয়াসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

তারা বলেন, কারা রহিম মিয়াকে হত্যা করে ধান ক্ষেতে ফেলে রেখেছে আমরা জানি না। এ ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও হত্যাকারীদের গ্রেফতার করা যায়নি। এর আগে এই ইউনিয়নের একটি রাবার বাগানে এক মাদ্রাসা ছাত্রীর লাশ পাওয়া গেলেও আজ পর্যন্ত খুনিরা ধরা পড়েনি। তারা অবিলম্বে কিশোর রহিম মিয়ার খুনিদের খুঁজে বের করে গ্রেফতার পুর্বক আইনের আওতায় এনে ফাঁসির দাবী জানান তারা।

সরেজমিনে এলাকার বিভিন্ন জনের সাথে কথা বলে জানা যায়, তারা বলেন “রহিম মিয়া অত্যান্ত বিনয়ী ছেলে ছিল।কারও সাথে কখনো ঝগড়া বিবাদ করতে শুনিনি,তার মা ক্যান্সারাক্রান্ত বাবা ও বিভিন্ন রোগে ভুগছে।তাদের বাড়িতে গিয়ে তার মায়ের সাথে কথা বলতে চাইলে তিনি শুধু হাওমাও করে কেঁদে উঠেন,বিচার চাই এ ছাড়া আর কিছুই বলতে পারেননি বাকরুদ্ধ হয়ে পরে।নিহত রহিম মিয়ার বড় ভাই সবুজ মিয়া কান্না জড়িত কণ্ঠে আমার সিলেটকে বলেন,এখনো আমার ভাইয়ের হত্যাকারীদের ধরা হয়নি,টাকা পয়সা থাকলে আমার ভাইয়ের খুনি এত দিন বাঁচতে পারতোনা।এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন,না-আমাদের কাছে পুলিশ কোন পয়সা দাবী করেনি।তবুও আমার ধারণা যেহেতু আমরা গরিব মানুষ টাকা পয়সা নেই,কিভাবে মামলা চালিয়ে আমরা আমার ভাইয়ের খুনের বিচার পাবো?”

উল্লেখ্য, গত ২৭ নভেম্বর রাত সাড়ে ৮ টার পর থেকে কিশোর আব্দুর রহিম (১৫) বাজার থেকে নিখোঁজ হয় এবং পরদিন ২৮ নভেম্বর সকাল ১১ টায় একটি ধান ক্ষেতের আইল হতে স্থানীয়দের থেকে সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

জানা যায়, কয়েকদিনের ব্যবধানে এই ইউনিয়ন থেকে অজ্ঞাত এক নারীর খণ্ডিত দেহসহ এক কিশোরী (মাদ্রাসা ছাত্রী) ও এক কিশোরের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল থানার অফিসার্স ইনচার্জ শামীম অর-রশীদ তালুকদার জানান, হত্যাকারীদের সনাক্তকরণে পুলিশ সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছে। খুব দ্রুত আসামীদের সনাক্ত করে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে তিনি আশ্বাস দেন।

মানববন্দনের ভিডিও লিঙ্ক দেখুন-

https://fb.watch/9EQDZ1EHtm/