শ্রীমঙ্গলে দেশসেরা সমবায় সমিতির ১৭তম এজিএম অনুষ্ঠিত

    0
    293

    শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশসেরা ‘বড়ছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেট’(পাবসস) এর ১৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের শহরশ্রী বাজারে সমিতির কার্যালয় প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি মো.মছদ্দর আলীর সভাপতিত্বে এতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব ও আইসিটি) মো: মামুনুর রশীদ।
    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যন রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, এলজিইডি নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দিন সরকার, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, দৈনিক খোলাচিঠি সম্পাদক সরফরাজ আলী বাবুল, জেলা সরকারী প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরপদার. মির্জাপুর ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান ও সাবেক চেয়ারম্যান ফিরোজ মিয়া মাষ্টার প্রমুখ।
    সভায় সমিতির সাধারণ সম্পাদক সবুজ আহমেদ সমিতির বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করে জানান,সমিতির ৮’শ ২৪ জন সদস্য সংখ্যার মাঝে ও বিভিন্ন খাতে এ পর্যন্ত ২ কোটি ৮৩ লাখ ৩৭ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছে এবং সমপরিমান অর্থ আদায় হয়।এতে সার্ভিস চার্জ বাবদ আয় হয় ৮০ লাখ টাকা এবং মোট লভ্যাংশ বন্টন করা হয় ২৪ লাখ টাকা। সমিতির ব্যয় বাদে বিভিন্ন তহবিলে জমা রয়েছে এ পর্যন্ত ৪ লাখ ৩০ হাজার টাকা।
    উল্লেখ্য গত ২ নভেম্বর বড়ছড়া পাবসস দেশসেরা সমবায় সমিতি মনোনীত হয়ে প্রধানমন্ত্রী থেকে স¦র্ণপদক ও সম্মাননা সনদ প্রাপ্ত হয়।