শ্রীমঙ্গলে চোরাই বৈদ্যুতিক ট্রান্সফরমারের মালামালসহ আটক-২ পলাতক-১

0
203

নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে থানা পুলিশের অভিযানে বৈদ্যুতিক ট্রান্সফরমারের চোরাই হওয়া মালামাল উদ্ধারসহ ২ জন গ্রেফতার। বৃহস্পতিবার (১৩ এপ্রিল-২০২৩) শ্রীমঙ্গল থানা পুলিশ সূত্রে জানা যায়,গত ১০ এপ্রিল রাত আনুমানিক রাত ১ টা থেকে ভোর ৫ টার মধ্যে যে কোন সময় অজ্ঞাত ব্যক্তিরা শ্রীমঙ্গল থানাধীন দুর্গানগর এলাকা হইতে ১টি ১০ কেভির বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়।
উক্ত সংবাদের ভিত্তিতে অনুসন্ধানে নামে শ্রীমঙ্গল থানা পুলিশ পরে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জের সার্বিক দিক নির্দেশনায় এসআই রাকিবুল হাছান সঙ্গীয় অফিসার ফোর্সের সহায়তায় ১৩ এপ্রিল ভোর ৫ ঘটিকার সময় শ্রীমঙ্গল থানাধীন আঐ গ্রামে অভিযান চালিয়ে মোঃ ছন্দু মিয়া (৩৬),পিতা-মৃত ফটিক মিয়া, গ্রাম-আঐ,থানা-শ্রীমঙ্গল,জেলা-মৌলভীবাজারকে আটক করেন।
আটক ছন্দু মিয়াকে জিজ্ঞাসাবাদে সে জানায়,গত ১০ এপ্রিল রাতে তাহার সহযোগী আসামীদের নিয়া ট্রান্সফরমারটি চুরি করে ট্রান্সফরমারের কিছু তামার তার দুর্গানগর গ্রামের হাবিবুর রহমান এর ভাঙ্গারি দোকানে বিক্রি করে বলে জানায়। পরে আসামী ছন্দুৃ মিয়াকে নিয়ে দুর্গানগর গ্রাম থেকে হাবিবুর রহমানকে আটক করে দুর্গানগর বাজারস্থ তার মালিকানাধীন ভাঙ্গারি দোকান হইতে ৬ (ছয়) কেজি তামার তার,যার মূল্য আনুমানিক ৬,০০০ (ছয় হাজার) টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়। তারপর গুলগাঁও গ্রামের অপর হাবিবুর রহমান উরুপে পাগলার বসত বাড়িতে উপস্থিত হইলে পুলিশের টের পাইয়া হাবিবুর রহমান উরুপে হাবিব পাগলা পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকদের উপস্থিতিতে হাবিবুর রহমান পাগলার বসত ঘরে তল্লাশী করিয়া ৪ (চার) কেজি তামার তার, মূল্য আনুমানিক ৪ (চার হাজার) টাকাসহ, লোহার তৈরী ১টি ১৮” বোল্ট কাটার,লোহার তৈরী ১টি বোল্ট কাটার,কাঠের হাতল যুক্ত ১টি হাতুরী,লোহার তৈরী ১টি পাইপ রেঞ্জ, ২টি স্লাইড রেঞ্জ,ব্লেডসহ ১টি হেস্কো ফ্রেম,১টি স্টার স্ক্র ড্রাইভার, ১টি ওয়েট মিটার উদ্ধার করা হয় বলে পুলিশ সূত্রে জানা যায় ।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান ,আটক অপরাধীদেরকে বিদ্যুৎ আইনে মামলা রুজু করে পুলিশ প্রহরায় বিজ্ঞ আদালতে প্রেরন করা হলে বিজ্ঞ আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।