শ্রীমঙ্গলে চিনি মজুদ রেখে অতিরিক্ত দামে বিক্রির অপরাধে দুই প্রতিষ্টানকে জরিমানা

0
334

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চিনি মজুদ করে বাজারে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে দু’টি প্রতিষ্টানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়।
বুধবার (১৬ নভেম্বর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে ও র‌্যা-৯ এর একটি টিমের সহায়তায় অভিযান চালিয়ে মৌলভীবাজার সড়কের আদি ভান্ডারকে ৩৫ বস্তা চিনি অতিরিক্ত মজুদ রাখার অপরাধে ১৫ হাজার টাকা ও সেন্টাল রোডের মেসার্স প্রাণ গোপাল বানিজ্যলয়কে নির্ধারিত মূল্য তালিকা থেকে বেশী দামে চিনি বিক্রয় করা এবং ক্রয় ভাউচার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, আমরা গোয়েন্দা রিপোর্টের সুত্র ধরে জেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করে আসছি। কোনো অসাধু ব্যবসয়ীরা যেনো অতিরিক্ত পণ্য মজুদ করে বাজারে কৃত্তিম সংকট সৃষ্টি না করতে পারেন সে বিষয়ে জেলা ভোক্তা কার্যালয় সচেতন রয়েছে। আজকের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুটি প্রতিষ্টানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অভিযান পুরো জেলা জুড়ে অব্যহত থাকবে।
উল্লেখ্য প্রতিবস্তা (৫০ কেজি) পাইকারী দর ৫২৫০ টাকা। যার প্রতি কেজির পাইকারী মুল্য-১০৫ টাকা।