শ্রীমঙ্গলে আসক ফাউন্ডেশন’র উদ্যোগে ৭৪ তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত

0
183

শ্রীমঙ্গল থেকেঃ “মানব-মর্যাদা, স্বাধীনতা আর ন্যায়পরায়নতা, দাঁড়াবো সবাই অধিকারের সুরক্ষায়। এই প্রতিপাদ্যেকে উপলক্ষ করে ৭৪তম বিশ্ব মানবাধিকার দিবস শ্রীমঙ্গলে পালিত হয়েছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশ্ব মানবাধিকার দিবস র‌্যালি- ২০২২ উদযাপনে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার পক্ষ থেকে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দিবসটি পালন করা হয়।

এতে আসক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি,মো.মোসাদ্দেক আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক,আমজাদ হোসেন বাচ্ছু এর উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিটুন। এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) এ.এম,ফজলুল হক, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি, বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট, সাধারণ সম্পাদক, ইমাম হোসেন সোহেল, সহ-সভাপতি কাউসার ইকবাল, শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও আমার সিলেট টোয়েন্টিফোর ডটকম অনলাইন পোর্টালের সম্পাদক,আনিসুল ইসলাম আশরাফী।

এছাড়াও উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি সাংবাদিক, ইসমাইল মাহমুদ,স্বর্ণ পদকপ্রাপ্ত সাংবাদিক,লেখক, আতাউর রহমান কাজল,শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সহযোগী সদস্য সংবাদ কর্মী, ঝলক দত্ত, আবু জাহের বাবলা,এহসান করিম সুমন,গণকণ্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি, কে,এস,এম আরিফ,দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি আমিনুর রশীদ চৌধুরী রুমনসহ আসক ফাউন্ডেশন’র সকল মানবাধিকার কর্মী বৃন্দ ও স্থানীয় সাংবাদিকগন।

দেশের বিভিন্ন মানবাধিকার সংগঠন মানববন্ধন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালন করা হয় । তার‌ই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার পক্ষ থেকে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালে ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে।