শ্রীমঙ্গলে অমর একুশের প্রথম প্রহরে পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

0
194

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত বারোটা এক মিনিটে শ্রীমঙ্গল কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে দিনের কর্মসূচি শুরু”

আমার সিলেট রিপোর্টঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম প্রহর রাত বারোটা এক মিনিটে শ্রীমঙ্গল কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে হাজার জনতা ।

সুখী সমৃদ্ধ ও অসম্প্রদায়িক চেতনায় দেশ গড়ার অঙ্গীকার নিয়ে ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিবসের প্রথম প্রহরে

অমর একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির ঐতিহ্য অধিকারের আন্দোলনকে স্মরণীয় করে রেখে মায়ের ভাষার জন্য জীবন উৎসর্গের গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত এই দিন আজ আর শুধু বাংলাদেশে নয় আন্তর্জাতিক অঙ্গনেও চিরস্মরণীয় । ১৯৯৯ সালের ১৭ নভেম্বর জাতিসংঘ কর্তৃক বাঙালির অমর একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণা করা হলে আমাদের সেই চেতনা বিশ্বজুড়ে প্রসারিত হয়।

১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেই সকল ভাষা শহীদানের প্রতি বাঙালী জাতি যুগ থেকে যুগান্তর কাল স্মরণ করে যাবে।

শ্রীমঙ্গল কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে অমর একুশের ঐতিহাসিক চিরচেনা অমর একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…আমি কি ভুলিতে পারি’ গানটিরসাথে সাথে শহীদ মিনারের দিকে এগিয়ে ১২টা এক মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শুরু হয় ।

এসময় স্হানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ আলহাজ্ব মোঃ আব্দুস শহীদ এমপির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি।
পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় ও ভাইস চেয়ারম্যান হাজী মো. লিটন আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন,শ্রীমঙ্গল সার্কেল এএসপি শহিদুল হক মুন্সি,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দীপ তালুকদার,শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

আরো যারা শ্রদ্ধা নিবেদন করেনঃ

শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব

সংক্ষিপ্তাকারে,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, শ্রীমঙ্গল কমান্ড। শ্রীমঙ্গল পৌরসভা। শ্রীমঙ্গল উপজেলা ও পৌর শাখা’র বাংলাদেশ আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন।শ্রীমঙ্গল থানা,শ্রীমঙ্গল রেলওয়ে থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, টুরিস্ট পুলিশ শ্রীমঙ্গল। বিজিবি শ্রীমঙ্গল ২৪ আনসার ব্যাটালিয়ন,মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি শ্রীমঙ্গল,জালালাবাদ গ্যাস অফিস,শ্রীমঙ্গল। বন বিভাগ, শ্রীমঙ্গল। বাংলাদেশ,হিন্দু-বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদ শ্রীমঙ্গল। ইউনিয়ন আওয়ামীলীগ,শ্রীমঙ্গল। শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, শ্রীমঙ্গল অন লাইন প্রেসক্লাব। ফায়ার সার্ভিস,শ্রীমঙ্গল। ,মানবাধিকার সংগঠন, ক্যাবল সিস্টেম,শ্রীমঙ্গলসহ বিভিন্ন সামাজিক সংগঠন।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়,উপজেলা নির্বাহী কর্মকর্তা আলি রাজিব মাহমুদ মিঠুনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা ও সামাজিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ হাজারো বাংলা ভাষা প্রেমিক।