শ্রীমঙ্গলের মেয়ে ইশরাত ইরিনা’র আন্তর্জাতিক সম্মেলনে লাল সবুজের পতাকা বহন

0
1325
শ্রীমঙ্গলের মেয়ে ইশরাত ইরিনা'র আন্তর্জাতিক সম্মেলনে লাল সবুজের পতাকা বহন

“ঈশরাত ইরিনা মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল এর মেয়ে”

মিনহাজ তানভীরঃ বিশ্বের বুকে লাল সবুজের পতাকা বহন করে শ্রীমঙ্গলের ঈশরাত ইরিনা বাংলাদেশের চিত্র তুলে ধরেছেন বিশ্বব্যাপী। ঈশরাত ইরিনা মৌলভীবাজারজেলার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল এর মেয়ে।
ইশরাত ইরিনা আন্তর্জাতিক সম্মেলন “বার্ষিক ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সামিট” (One Young World 2021) এর দশম আসরের opening ceremony তে বাংলাদেশের অফিসিয়াল flagbearer (পতাকা বহনকারী) হিসেবে মনোনিত হয়ে বাংলাদেশের পতাকা নিয়ে বিশ্বমঞ্চে সবার সামনে দাঁড়িয়ে আজ বাংলাদেশের প্রতিনিধিত্ত্ব করেছে।
১৯০ টি দেশের ১৮০০ এর বেশি প্রতিনিধি নিয়ে মিউনিখে আজ শুরু হলো one young world এর আনুষ্ঠানিক যাত্রা।
জানা যায়, বার্ষিক ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সামিট প্রতিটি দেশ ও সেক্টর থেকে উজ্জ্বল তরুণ প্রতিভাদের আহ্বান করে থাকে, সামাজিক প্রভাবকে ত্বরান্বিত করতে তারা কাজ করে। ১৯০ টিরও বেশী দেশের প্রতিনিধিদের মধ্যে জাস্টিন ট্রুডো, পল পোলম্যান এবং মেঘান মার্কেলের মতো প্রভাবশালী রাজনৈতিক,ব্যবসায়িক এবং মানবিক অন্যান্য বিশ্বব্যাপী নেতৃত্ব দানকারী ব্যক্তিরা বক্তব্য ও পরামর্শ দিয়ে থাকে।

বাভারিয়ার রাজধানী মিউনিখ, ছবি সংগৃহীত


সম্মেলনটি বাভারিয়ার রাজধানী মিউনিখে ২২-২৫ জুলাই ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে,যেখানে অলিম্পিয়াপার্ক এবং বিএমডাব্লু ওয়েল্টসহ শহরটির সুপরিচিত স্থানগুলিতে ১৯০টি দেশ থেকে ১৮০০ এরও বেশি তরুণ নেতা ব্যক্তিগতভাবে এবং ডিজিটালি জমায়েত হবে।
মিউনিখে একটি ইয়ং ওয়ার্ল্ডের আগমন বাভেরিয়ান রাজধানীর জন্য একটি গুরুত্বপূর্ণ মুহুর্তের প্রতিনিধিত্ব করে, এটি একটি traditionalতিহ্যবাহী এবং বিশ্বজনীন শহর হিসাবে মিশ্রণের জন্য খ্যাতিমান। মিউনিখ বিভিন্ন ধরণের সংস্কৃতি এবং অবসর সুযোগের জন্য, এর উচ্চ আন্তর্জাতিকতা এবং জীবনযাত্রার মানের জন্য বিখ্যাত।
শহরটি জ্ঞান, গবেষণা এবং নতুনত্বের জন্য দ্রুত বর্ধনশীল কেন্দ্র হয়ে উঠেছে: বহুজাতিক সংস্থা, এসএমই এবং ইন্টারনেট অফ থিংস, ইনসুরটেক বা ফিউচার মবিলিটির মতো ডিজিটাইজেশন ক্ষেত্রে কাজ করা স্টার্টআপগুলি মিউনিখকে তাদের আবাসস্থলে পরিণত করেছে। সেখানে ১৭ টি বিশ্ববিদ্যালয়ে ১২০,০০০ এরও বেশি শিক্ষার্থী ভর্তি রয়েছেন এবং বিভিন্ন বিশ্ব-মানের প্রযুক্তি এবং বিজ্ঞান কেন্দ্র এখানে অবস্থিত।

পিতা সহিদ হোসেন ইকবাল এর পাশে মেয়ে ইশরাত ইরিনা

বাভারিয়ার রাজধানী মিউনিখে রয়েছে বহু শতাব্দী পুরানো বিল্ডিং এবং অসংখ্য যাদুঘর। শহরটি তার বার্ষিক ওক্টোবার্ফেষ্ট উদযাপন এবং ১৫৮৯ সালে প্রতিষ্ঠিত খ্যাতিমান হাফব্রাহাউসসহ তার বিয়ার হলগুলির জন্য পরিচিত। আলটস্টাডে (ওল্ড টাউন) প্রায় দেড় মিলিয়ন জনসংখ্যার। জনসংখ্যার সাথে এটি বার্লিন এবং হামবুর্গের পরে জার্মানির তৃতীয় বৃহত্তম শহর।

ইয়ং ওয়ার্ল্ড ২০২১ প্লেনারি সেশন থিমগুলি ঘোষণা করে দেশটি গর্বিত!প্লেনারি সেশনগুলি ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সামিটের কয়েকটি মূল হাইলাইট এবং এতে বিশ্বনেতা এবং ডেলিগেট স্পিকারদের বক্তৃতা অন্তর্ভুক্ত রয়েছে যাদের কাজ এবং গল্পগুলি বিষয়টিতে গুরুত্ব রেখে কথা বলে। শীর্ষ এই সম্মেলনে সম্পূর্ণ অধিবেশনে
সমস্ত সামগ্রীর মূল বিষয় থেকে প্যানেল পর্যন্ত পাঁচটি প্লেনারি সেশন দ্বারা বিন্যাসিত । বিশ্বের বিভিন্ন সম্প্রদায়ের ১২০০০ রাষ্ট্রদূত এর সাথে বিষয়গুলি বৈশ্বিক পরামর্শ প্রক্রিয়ার মাধ্যমে আলোচনার সিদ্ধান্ত নেওয়া হয়।