শাবিপ্রবি উপাচার্জের বাসার বিদ্যুৎ-গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন করায় নিন্দা

0
374
শাবিপ্রবি উপাচার্জের বাসার বিদ্যুৎ-গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন করায় নিন্দা
শাবিপ্রবি উপাচার্জের বাসার বিদ্যুৎ-গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন করায় নিন্দা

সিলেট প্রতিনিধিঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তার বাসভবনের বিদ্যুৎ-গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন।  

রোববার ২৩ জানুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটায় আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এদিকে রোববার বিকেলে সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, আমরণ অনশনের পরও উপাচার্য পদত্যাগ না করলে তাকে পূর্ণ অবরুদ্ধ করে রাখা হবে।

এর আগে সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, আজকের পর থেকে উপাচার্যের বাসভবনে পুলিশ ছাড়া আর কেউ প্রবেশ করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে মোহাইমিনুল বাশার রাজ আরও বলেন, শিক্ষার্থীরা প্রায় ১০০ ঘণ্টা ধরে অনশন করছেন। অথচ এখন পর্যন্ত উপাচার্যের পদত্যাগের কোনো লক্ষণ নেই। এ অবস্থা চলতে থাকলে আমরা উপাচার্যকে পূর্ণ অবরুদ্ধ করতে বাধ্য হবো। আর আজ থেকে পুলিশ ছাড়া আর কেউ তার বাসায় প্রবেশ করতে পারবেন না।

১৭ জানুয়ারি থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে তার পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গত বুধবার থেকে একই স্থানে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী। বাসবভনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ার কারণে ১৭ জানুয়ারি থেকেই কার্যত অবরুদ্ধ অবস্থায় আছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, শাবিপ্রবি উপাচার্জের বাসার বিদ্যুৎ-গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় শাবিপ্রবির শিক্ষক সমিতিসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ নিন্দা জানিয়েছে।এর আগে রোববার রাত সাড়ে ৭ টা থেকে পৌনে আটটায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।