মৌলভীবাজার জেলায় বজ্রপাতে ২ জনের মৃত্যু আহত-২

0
157

সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজার জেলায় বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।এদের মধ্যে শ্রীমঙ্গলে ১জন ও কমলগঞ্জে গরুসহ ১জন নিহত ও শ্রীমঙ্গলে অপর দু’জন আহতের সংবাদ পাওয়া গেছে ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রোববার (২৩ এপ্রিল-২৩) সদর ইউনিয়নের লালবাগ এলাকায় বজ্রপাতে ঘটনাস্থলেই রিয়াজ উদ্দিন নামের একজনের মৃত্যু ও হায়দার মিয়া নামের আরেকজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।একই সময় আরও একজন সামান্য আহত হয়েছে।

এছাড়া কমলগঞ্জের মঙ্গলপুর এলাকায়ও বজ্রপাতে সোম শব্দকর নামের ১জন গরুসহ মৃত্যুবরণ করেছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মিঠুন আমার সিলেটকে জানান, নিহতের দাফনের জন্য সরকারের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে পরিবারের সাথে যোগাযোগ করে ২০ হাজার টাকা পৌঁছে দিয়েছেন এবং পরবর্তীতে আরও সহযোগিতা পৌঁছে দিবেন। এবং আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা দেওয়া হবে।
তিনি আরো জানান,আহত একজন রোগীকে বর্তমানে সিলেটে প্রেরণ করা হয়েছে অপর একজন প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে ফিরেছেন।

অপরদিকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি সকালে ঘটনাটি শুনেছেন। ঘটনাস্থল পরিদর্শন করে সরকারের পক্ষ থেকে মৃত ব্যক্তির পরিবারের কাছে সহযোগিতা পৌঁছে দিবেন।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ঘটনা সত্যতা নিশ্চিত করেন।