মৌলভীবাজার কোদালী ছড়া খাল খনন কাজ শুরু

    0
    373

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭জানুয়ারী,আলী হোসেন রাজন,মৌলভীবাজার: মৌলভীবাজার শহরের পানি নিঃস্কাশনের প্রধান পথ কোদালী ছড়া খাল ২য় পর্যায়ের পুন খনন কাজ শুরু হয়েছে। সিলেট বিভাগ ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের অধীনে ৪৬ লাখ টাকা ব্যয়ে ৪ কিলোমিটার খাল খনন করা হবে এ পর্যায়ে।

    ১৭ জানুয়ারী দুপুরে মোস্তফাপুর ইউনয়নে জগন্নাথপুর এলাকায় সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে কোদালী ছড়া খাল ২য় পর্যায়ের পুন খনন কাজের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ফজলুর রহমান, বিএডিসি সহকারী প্রকৌশলী মো.আরিফুল হক সহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ।
    ২য় পর্যায়ে পুন:খনন কাজে মোস্তফাপুর, গিয়াসনগর ও নাজিরাবাদ ইউনিয়নের কোদালী ছড়া খালের ৪ কিলোমিটার খনন ও দুই পাড়ের বাঁধ নির্মান করা হবে। ফলে আগাম বন্যা থেকে রক্ষা পাবে তিন ইউনিয়নের ফসল। সেই সাথে বৃদ্ধি পাবে ধান উৎপাদন ।
    এর আগে গত বছর বিএডিসি সিলেট বিভাগ ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫৩ লাখ টাকা ব্যয়ে কোদালী ছড়া খালের সাড়ে পাঁচ কিলোমিটার পুন:খনন কাজ করা হয়েছে।
    প্রায় ১৩ কিলোকিলো মিটার দৈর্ঘের কোদালী ছড়া পর্যায়ক্রমে খনন কাজ সম্পন্ন করা হবে বলে খনন কাজের উদ্বোধনী অনুষ্টানে জানিয়েছেন সংশ্লিষ্টরা।