মৌলভীবাজারে ২৪টি মোবাইলসহ তিন বিকাশ প্রতারক আটক

0
860
মৌলভীবাজারে ২৪টি মোবাইলসহ তিন বিকাশ প্রতারক আটক
মৌলভীবাজারে ২৪টি মোবাইলসহ তিন বিকাশ প্রতারক আটক

আলী রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা সদরে নগদ ১লক্ষ ৩০ হাজার ৭ শত ৩০ টাকা ও চব্বিশটি মোবাইলসহ বিকাশে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ।

পুলিশের সুত্রে জানা যায়, গত ১১ মে  তারিখে শাহ ইব্রাহিম আলী নামে একলোক অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে মৌলভীবাজার সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সেখানে তিনি অভিযোগ করেন শাহ তাসলিম নামক ইমু নাম্বার থেকে তার নিজের ইমু নাম্বারে ফোন করে তার বোনের কন্ঠ নকল করিয়া বিভিন্ন সমস্যার কথা বলে তার নিকট থেকে বিভিন্ন সময়ে ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়।

পরবর্তীতে যোগাযোগ করলে ওই নাম্বার গুলো বন্ধ পাওয়া যায়। পরে কৌশলে আবেদনকারী তার বোনের সাথে যোগাযোগ করে জানতে পারে যে, সে কোন টাকা চায়নি এবং কোন টাকা পায়ওনি। আবেদনকারী প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরে থানায় জিডি করেন। পরে পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় শহরের কোর্টরোডস্থ আনোয়ার ম্যানশন টিসি মার্কেটের দয়াল ষ্টোর হইতে বিকাশ দোকানদার ফজলুল হককে আটক করিয়া তাহার স্বীকারোক্তিতে সহযোগী বুলবুল মিয়া (৩৬) এবং মোহাম্মদ মাসুম (১৯) কে রাজনগর থানাধীন খাশ প্রেম নগর এলাকা হইতে আটক করে।এসময় তাদের কাছ থেকে বিভিন্ন কোম্পানির ২৪ টি মোবাইল এবং নগদ এক লক্ষ ত্রিশ হাজার সাতশত ত্রিশ টাকা উদ্ধার করেন।

উদ্ধারকৃত মোবাইল সেট ও নগদ টাকা

এ ব্যাপারে মৌলভীবাজার থানার ওসি মোঃ ইয়াছিনুল হক জানান, আটক ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে ডিজিটাল ইলেকট্রনিক্স ডিভাইস (মোবাইল ফোন) এর মাধ্যমে ছদ্মবেশ ধারণ করিয়া প্রতারণামূলকভাবে কৌশলে সহজ সরল লোকদের বিকাশ একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আটক কৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের পূর্বক বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া মহোদয় এর নির্দেশে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান (সদর সার্কেল) মৌলভীবাজার এর দিক নির্দেশনায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা এবং পুলিশ পরিদর্শক (অপারেশন) োমোঃ মশিউর রহমান এর সার্বিক তত্বাবধানে মৌলভীবাজার সদর মডেল থানার এসআই এনামুল হক, এসআই আজিজুর রহমান নাইম, এসআই মাহবুবুল আলম, এএসআই মাহবুবুল আলমসহ পুলিশের একটি দল এই অভিযানে অংশগ্রহণ করেন।