মৌলভীবাজারকে নিয়ে মেয়র ফজলুর উক্তি

0
1060
মৌলভীবাজারকে নিয়ে মেয়র ফজলুর উক্তি
মৌলভীবাজারকে নিয়ে মেয়র ফজলুর উক্তি

মৌলভীবাজারের মানুষের মত সহজ সরল মানুষ পৃথিবীর কোথাও নেইঃমেয়র আলহাজ্জ ফজলুর রহমান

আলী হোসেন রাজন,মৌলভীবাজার: শমশের নগর সড়ক ব্যবসায়ী সমিতি কর্তৃক মৌলভীবাজারের মেয়র আলহাজ্জ ফজলুর রহমানকে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় এবং ১ নং ওয়ার্ডের কাউন্সিলর এড পার্থ সারতি পালকে সংবর্ধনা কালীন সময়ে মেয়র ফজলুর রহমান বলেন-যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে আমরা পরিবেশ দূষণ করছি। রাস্তার পাশে আবর্জনা পাত্র (ডাস্টবিন) স্থাপন করা হলেও ময়লা ফেলা হচ্ছে ডাস্টবিনের নিচে কিংবা পাশে। আবার দেখা যায় আবর্জনা পাত্র সংলগ্ন দোকানের জিনিস কিংবা অন্য কোন আবরণ দিয়ে ঢেকে রাখা হচ্ছে। এই শহর পরিষ্কার রাখার দায়িত্ব সকলের। শহরের বাসিন্দা হিসেবে আমাদের প্রত্যেকের কিছু দায়িত্ব রয়েছে।
নিজের বাড়ির আশপাশ, রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং যেখানে সেখানে আবর্জনা না ফেলা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে। কিন্তু আমরা এ দায়িত্ব ঠিকমত পালন করছি না। সকলে দায়িত্বশীল হলে এ শহর পরিষ্কার করা সম্ভব এবং একদিন এই মৌলভীবাজার শহর হবে ক্লিন সিটি।
ফুটপাত দখল করে ভাসমান দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করায় জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে। পৌর শহরের সড়কগুলোতে প্রতিদিন বসে ভ্রাম্যমাণ বাজার। এজন্য সড়কে চলতে পৌরবাসীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ এলাকার ফুটপাত এখন হকারদের দখলে। পথচারীদের অনেকক্ষেত্রে বাধ্য হয়ে হাঁটতে হয় মূল সড়ক দিয়ে। মাঝে মাঝে পৌর প্রশাসনের অভিযান চলে। উচ্ছেদ হয় কিছু দোকানপাট। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই ফুটপাত আবারও দখলে চলে যায়।আগে দোকানের বারান্দা থাকতো,এখন সেই বারান্দা সাটারের ভিতর নিয়ে যায়,তাইলে সেই দোকানের কাষ্টমার কোথায় দাড়াঁবে।

তিনি বলেন,আমার কাছে অনেকে অভিযোগ করে বলেন দোকানের সামনা ঘন্টা ৩ ঘন্টার জন্য ভাড়া দিয়ে দেয়। এটা আমাদের শহরের জন্য ক্ষতিকর। শহরের সমশের নগর সড়কের সিএনজি স্ট্যান্ডের জন্য এই সড়কে যানযট লেগে থাকে তাই এখান থেকে অন্যতায় সরিয়ে নেয়া প্রয়োজন,এবং এটা আমরা খুব শীগ্রই করবো। মৌলভীবাজার শহরের বিভিন্ন স্থানে ছেলেদের আড্ডা,তাদের জন্য ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে এটা মেনে নেয়া যাবেনা তাই খুব শিগ্রী এদের বিরুদ্ধে একটা ব্যবস্থা নিবো সে যে দলেই হউক।
আমি ফজলুর রহমান প্রথম মেয়র হবার পর রাস্তা প্রশস্ত করণ ডেইন আর কোদালীছড়া নিয়ে কাজ করেছি।মৌলভীবাজারের ছোট ছোট রাস্তার দেয়াল ভেঙ্গে বড় করেছি, ভিবিন্ন রাস্তার উন্নয়ন করেছি। ২য় বার নির্বাচিত হবার পর রানিং পাঁচটি বছর মৌলভীবাজার শহর সুন্দর সর্বজন করা যানযট মুক্ত রাখা শহরকে ফুলের শহর বানানো তা ছাড়া আগামী দুই বছরের মধ্যে মৌলভীবাজার শহরে আরো নতুন নতুন রাস্তা হবে। হযরত সৈয়দ শাহ মোস্তফার পুন্য ভূমি মৌলভীবাজারের মানুষের মত সহজ সরল মানুষ পৃথিবীর আর কোথাও নেই । আমি আশা করি আমরা সবাই মিলে মিশে কাজ করলে এক দিন ইউরোপের উন্নত শহরের সাথে তুলনা করতে পারবো মৌলভীবাজার শহরকে।

পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে সমশের নগর সড়ক ব্যাবসায়ী সমিতির সাথে মতবিনিময় সভায় এসব কথা বলে প্রধান অতিথি পৌর মেয়র ফজলুর রহমান। ২৭ মে বৃহস্পতিবার রাত ৮টায় সমশেরনগর সড়ক ব্যবসায়ী সমিতির আয়োজনে সমশেরনগর সড়কে সমিতির অস্থায়ী কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।
সমশেরনগর সড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ ফয়েজুর রহমান রুবেল এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো: বদরুল ইসলামের স ালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহ মোহাম্মাদ আলী সাহেদ,জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিন বক্স,শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি সজিৎ দাশ সমশেরনগর সড়কের সকল ব্যবসায়ীবৃন্দ।
মতবিনিময় সভার আগে সমশেরনগর সড়ক ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে পৌর মেয়র ফজলুর রহমান কে সংবর্ধনা দেয়া হয়েছে।