মোস্তফা শহীদের মৃত্যুতে চুনারুঘাটে সাত দিনের শোক

    0
    192

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ফেব্রুয়ারীঃ  সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের মৃত্যুতে চুনারুঘাটে শোকের ছায়া নেমে এসেছে। শুক্রবার দুপুর ২টায় মাধবপুরে জানাজা শেষে চুনারুঘাট সদর ঈদগাহ ময়দানে লাশ নিয়ে আসলে চুনারুঘাটে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

    সেখানে সর্বস্তরের লোকের ঢল নামে। এনামুল হক মোস্তফা শহীদের মুৃত্যুতে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ ৭ দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে। আওয়ামীলীগ কার্যালয়সহ উপজেলার বিভিন্ন ভবন ও প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন এবং দলীয় পতাকা অর্ধনির্মিত রাখা হবে।

    কালো ব্যাজ ধারণ করেছেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। শুক্রবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন স্থান থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এনামুল হক মোস্তফা শহীদের লাশ দেখতে এসে ভীড় জমান চুনারুঘাট মধ্য বাজারের ঈদগাহ ময়দানে।

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

    রাষ্ট্রপতি আবদুল হামিদ সাবেক সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, এনামুল হক মোস্তফা শহীদের মৃত্যুতে জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।
    তিনি বলেন, ‘দেশে রাজনীতিতে তার অবদানের জন্য দেশের মানুষের কাছে তিনি শ্রদ্ধার সঙ্গে চিরস্মরণীয় হয়ে থাকবেন।তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

    ‘অপর দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রবীণ রাজনীতিবিদ ও সাবেক মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় রাজনীতিতে তার অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রবীণ এই আইনপ্রণেতা চা বাগান শ্রমিকদের অত্যন্ত প্রিয়নেতা ছিলেন।
    প্রধানমন্ত্রী স্বাধীনতা যুদ্ধের সংগঠক হিসাবে তার অবদানের কথা স্মরণ করেন এবং বলেন, এই নিবেদিতপ্রাণ ও দেশপ্রেমিক নেতার মৃত্যু দল ও দেশের জন্য বিরাট ক্ষতি।
    প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।