মোদীর ভবন ঘেরাও করার হুমকি দিয়েছে কংগ্রেস

    0
    217

    আমারসিলেট24ডটকম,১৭জুনঃ ভারতের সদ্য দ্বায়িত্ব প্রাপ্ত প্রধানমন্ত্রী মোদীর বাসভবন ঘেরাও করার হুমকি দিয়েছে কংগ্রেস। আগামী২৪ ঘণ্টার মধ্যে ভারতের রাজধানী নয়াদিল্লির বিদ্যুৎ ও পানি সংকটের সমাধাননা হলে এ হুমকি দেয় কংগ্রেস। আজ মঙ্গলবার সকালে দিল্লিতে প্রদেশ কংগ্রেসসভাপতি অরবিন্দ সিং লাভলি, প্রবীণ নেতা জগদীশ টাইটলার ও মুকেশ শর্মারনেতৃত্বে বিক্ষোভে করেন কংগ্রেস নেতাকর্মীরা। পতপারগঞ্জ ও দিলশাদ গার্ডেনএলাকায় পোড়ানো হয় বিজেপি ও আম আদমি পার্টির নেতাদের কুশপুত্তলিকা। এ সময়পুলিশের সঙ্গে কংগ্রেস কর্মীদের সংঘর্ষ বাধে। বেশ কয়েক ঘণ্টা রাস্তা অবরোধকরে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতারা।
    কংগ্রেসের অভিযোগ, বিদ্যুৎসংস্থাগুলোর সঙ্গে আঁতাত রয়েছে বিজেপি-আপের। বেসরকারি বিদ্যুৎ সংস্থাগুলোরপ্রতি নরম মনোভাব পোষণ করে বিজেপি সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তারনির্বাচনি বক্তব্যে আট বছরের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ারঘোষণা করেন। অথচ ক্ষমতায় আসার পর খোদ রাজধানী দিল্লিতে ত্রাহি ত্রাহিঅবস্থা। বিদ্যুতের ঘাটতি সামাল দিতে হিমশিম খাচ্ছে মোদী সরকার। গত কয়েক দিনধরেই প্রচণ্ড গরমে নাজেহাল দিল্লিবাসী। তাপমাত্রা উঠে গেছে ৪৫ ডিগ্রিরউপরে। তার উপরে দিনে ঘন ঘন বিদ্যুৎ চলে যাচ্ছে। রাজধানীর অনেক প্রান্তেবিদ্যুৎ থাকছে না রাতেও।
    এর আগে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য একসপ্তাহ আগে বিদ্যুৎমন্ত্রী পীযূষ গয়ালকে নির্দেশ দিয়েছেন মোদী। পীযূষ দুইদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস দিলেও এখন বলছেন, এ ধরনেরসঙ্কট মোকাবিলা করার জন্য যে পরিকাঠামো প্রয়োজন, সেটি করেনি আগের সরকার।  পীযূষ বলেন, নতুন সরকার সবেমাত্র এসেছে। গ্রিডগুলো পুরনো হয়ে গিয়েছে।সরবরাহ লাইনগুলো ট্রিপ করে যাচ্ছে। পর্যাপ্ত পরিকাঠামোও নেই। ফলে এইসরকারকে দোষ দেয়া যায় না।
    দিল্লি প্রদেশ কংগ্রেস কমিটির মুখপাত্র মুকেশশর্মা বলেন, কেন্দ্রীয় সরকারকে চরম হুঁশিয়ারি দেয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যেবিদ্যুৎ সংকট না কাটলে প্রধানমন্ত্রী মোদীর বাসভবন ঘেরাও করা হবে বলে হোসিয়ারি দেন।