মুক্তিযোদ্ধা মির্জা ফরিদ আহমদ বেগ এর মৃত্যুতে শোক প্রকাশ

    0
    240

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭নভেম্বরঃ     মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের অন্যতম প্রতিষ্ঠাতা ৭১ এর বীর মুক্তিযোদ্ধা  ও মুক্তিযুদ্ধে মৌলভীবাজার মহকুমা বি এল এফ এর কমান্ডার, মৌলভীবাজারের  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শতাব্দীর শতদল এর প্রতিষ্ঠাতা সভাপতি  মৌলভীবাজার জেলার মাতারকাপন ঐতিহাসিক বেগ বাড়ির কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মির্জা ফরিদ আহমদ বেগকে সর্বোচ্চ রাষ্ট্রীয় মর্যাদায় গত ৫ নভেম্বর মাতারকাপন ঐতিহাসিক বেগ বাড়ীর পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শাহিত করা হয়। উনার নামাজের প্রথম জানাজা মৌলভীবাজার শাহ মোস্তফা মাজার সংলগ্ন ঈদগাহ মাঠে ও দ্বিতীয় নামাজে জানাজা নিজ বাড়ির সামনে অনুষ্ঠিত হয়।

    এসময় বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত হয়ে  মরহুমের কফিনে  ফুলেল শ্রদ্বা নিবেদন করেন ।এদিকে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর ও  জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সেক্রেটারি  ওয়েলস আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী এক যুক্ত বিবৃতিতে মৃত্যুতে মৌলভীবাজার জেলার কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মির্জা ফরিদ আহমদ বেগ এর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন সহ মরহুমের  বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা সহ মহাণ আল্লাহ্‌ যেনো উনাকে জান্নাতবাসী করুন এই দোয়া করার জন্য সবার প্রতি অনুরুধ জানিয়েছেন।

    শোক বাণীতে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি  মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা  মোহাম্মদ মকিস মনসুর  বলেন আমাদের গৌরব জাতির এই বীর সন্তান মির্জা ফরিদ আহমদ বেগ ভাই একজন খাঁটী মুক্তিযুদ্ধা ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্বে অংশ গ্রহন করে বীরত্বের সহিত মুক্তিযুদ্ব করে জাতিকে দিয়েছিলেন একটি পতাকা একটি মানচিত্র। তিনি আজীবন বিভিন্ন সামাজিক ও সমাজসেবামূলক সংগঠনের মাধ্যমে বাংলাদেশের ও মৌলভীবাজার জেলার উন্নয়নে বিরাট ভূমিকা রেখে গেছেন।