মুক্তিযুদ্ধের মূল চেতনা অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণঃমাধবপুরে বিমান প্রতিমন্ত্রী

0
214
মাধবপুরে বিমান প্রতিমন্ত্রী
মাধবপুরে বিমান প্রতিমন্ত্রী

এম এ কাদের, হবিগঞ্জ জেলা থেকেঃ হবিগঞ্জ জেলার মাধবপুরে উপজেলা প্রশাসন কর্তৃক সম্প্রীতি সমাবেশ ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।১৬ সেপ্টেম্বর শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে সম্প্রীতি সমাবেশ উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রাণী সম্পদ কর্মকর্তা ড.আব্দুস সাত্তার বেগের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এড. মাহবুব আলী।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন,সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হলে সকলকে সম্মিলিত ভাবে এক হয়ে কাজ করতে হবে। রাজনৈতিক বৈরিতা ভুলে গিয়ে পরস্পর মিলেমিশে বাস করতে হবে। ধর্মীয় ব্যাপারে পরস্পরের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। মহান মুক্তিযোদ্ধের মূল চেতনা ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তাদেরকে কঠোর হাতে ধমন করা হবে কাউ ছাড় দেয়া হবে না। আসন্ন দূর্গা পূজাকে সামনে রেখে প্রতিমন্ত্রী বলেন,উপজেলার প্রত্যেকটা ইউনিয়নের চেয়ারম্যানগন তাদের নিজ নিজ ইউ/পির পূজা মণ্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করবে এবং পূজা চলাকালীন সময়ে যদি কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয় তার দায়ভার ওই ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদেরকে গ্রহন করতে হবে। তাছাড়া হিন্দুধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারে সেই ব্যাপারে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে।

বক্তব্যে তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন। বক্তব্য শেষে তিনি উপজেলা প্রাণী সম্পদ কর্তৃক আয়োজিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫১৭ টি পরিবারের মাঝে ২টি করে ভেড়া,১টি করে ভেড়াঘর ও ৯০ দিনের খাবার প্রদান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্তৃক ৮৫ জন সুবিধাভোগীর মাঝে ৫ কেজি মাসকালাই ডাল,১০ কেজি ডিএপি ও ৫ কেজি সার প্রণোদনা প্রদান, জাতীয় মহিলা সংস্থা কর্তৃক তৃনমূল পর্যায়ে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোগক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা প্রদান সহ গ্রাম পুলিশদের মাঝে পোষাক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আল মামুন হাসান, মাধবপুর থানার ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক, হবিগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ইসমত আরা বেগম,মুক্তিযোদ্ধা রফিক আহমেদ চৌধুরী,চেয়ারম্যা মাহবুবুর রহমান সোহাগ,কাসেদ চৌধুরী, এসএম আতাউর মোস্তফা সোহেল,উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মোঃ এরশাদ আলী ,আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান অনিক, যুবলীগ সভাপতি ফারুক পাঠান,প্রেস ক্লাব সভাপতি ওলিদ মিয়া,সেক্রেটারি সাব্বির হাসান,সুনীল দাস,সুকুমল রায়,শ্রীধাম দাস গুপ্ত,লিটন রায় প্রমূখ।