মন্ত্রিপরিষদ সচিবের বেনাপোল বন্দর পরিদর্শন

    0
    221

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ফেব্রুয়ারী,এম ওসমান,বেনাপোল : আমদানি-রফতানি বাণিজ্য সম্প্রসারণের লক্ষে যশোরের বেনাপোল স্থলবন্দর ও ইমিগ্রেশন কাস্টমসের কার্যক্রম পরিদর্শন করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

    শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় তিনি বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছালে বন্দর-কাস্টমস ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। পরে আমদানি-রফতানি ও ইমিগ্রেশন কাস্টমসের কার্যক্রম ঘুরে দেখেন মন্ত্রিপরিষদ সচিব। এবং বেনাপোল পৌরসভা পারদর্শন করেন তিনি।

    পরিদর্শন শেষে দুপুর ১টায় বেনাপোল স্থলবন্দর অডিটরিয়ামে বন্দর ব্যবহারকারী বিভিন্ন ব্যবসায়ী সংগঠন, কাস্টমস-বন্দর ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন তিনি।

    সেখানে ভিডিওচিত্রের মাধ্যমে সচিবকে বেনাপোল বন্দর দিয়ে বাণিজ্যিক ক্ষেত্রে বিভিন্ন সুবিধা-অসুবিধা ও ভ্যবিষ্যৎ পরিকল্পনা দেখানো হয়। দুপুর দেড়টায় তিনি বেনাপোল বন্দর ত্যাগ করেন।

    বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান তপন কুমার, বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন, যশোরের জেলা প্রশাসক হুমায়ন কবীর, বেনাপোল কাস্টমস কমিশনার এএফএম আব্দুল্লাহ খান, বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর ২৬ ব্যাটালিয়নের এডি মুনসুর আহম্মেদ, যশোরের সহকারী পুলিশ সুপার আরিফ হোসেন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুস সালাম, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনেসর সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।