ভারতীয় বিমান ভূপাতিত ও পাইলট আটকের দাবী পাকিস্তানের

    0
    307

    ভারতীয় ২ যুদ্ধ বিমানকে ভূপাতিত করেছে পাকিস্তানের বিমানবাহিনী। এছাড়া একজন পাইলটকে আটক করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর একজন মুখপাত্র ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিতের খবর নিশ্চিত করেছেন। তবে পাকিস্তানের এমন দাবি অস্বীকার করেছে ভারত। এমন খবর জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

    পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গাফুর জানান, বুধবার পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে এমন দুইটি ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করেছে পাকিস্তানের সেনা বাহিনী। এছাড়া এসময় একজন পাইলটকে আটক করা হয়েছে।

    অন্যদিকে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানের তিনটি যুদ্ধবিমান ভারতে প্রবেশ করে। তবে ভারতীয় বাহিনীর তোপের মুখে ফিরতে বাধ্য হয়েছে এসব বিমান।

    এদিকে জম্মু, কাশ্মীরে সহ শ্রী নগরের সকল বিমান বন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ভারত। এছাড়া সীমান্ত জুড়ে জারি করা হয়েছে রেড এলার্ট।

    মঙ্গলবার ভোররাতে ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে।

    কিন্তু ভারতের দাবি অস্বীকার করে পাকিস্তান জানায়, হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বরং তাড়া খেয়ে পালিয়েছে ভারতের বিমান বাহিনী।

    তবে পাকিস্তানি অংশে প্রবেশ করে ভারত যে ‘আগ্রাসন’ চালিয়েছে তার কড়া জবাব দেওয়া হবে হুমকি দিয়েছে পাকিস্তান। জানিয়েছে, যেকোন সময় ভারতে হামলা জন্য প্রস্তুত সেনাবাহিনী।

    এনিয়ে দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তথ্য সূত্র: এনডিটিভি, এএফপি, টাইমস অব ইন্ডিয়া, আল-জাজিরা, ডনসহ অনলাইন।

    ছবি সংগৃহীত