বেনাপোলে শুল্ক গোয়েন্দাদের হাতে ৯টি স্বর্ণের বারসহ আটক-১

0
262

মোঃ ওসমান গনি,বেনাপোল প্রতিনিধি : বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন থেকে ৯ পিছ
(১ কেজি ৪০ গ্রাম) ওজনের স্বর্ণের বারসহ সিদ্দিকুর রহমান (৪৬) নামে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা।
সোমবার (৭ নভেম্বর ২০২২) বিকালে ভারত প্রবেশ কালে সিদ্দিকুর রহমানের শরীর তল্লাশী করে প্যান্টের মধ্যে বিশেষ কৌশলে লুকানো এ স্বর্ণবার পাওয়া যায়।

আটক স্বর্ণ পাচারকারী সিদ্দিকুর বরগুনার বামনা উপজেলার সিংড়া বুনিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বলেন, বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে একজন পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি চালান নিয়ে ভারতে পাচার করবে এমন তথ্যের ভিত্তিতে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল সদস্যরা চেকপোস্ট এলাকায় অবস্থান নেওয়া হয়।
পরে পাসপোর্ট যাত্রীর ইমিগ্রেশনে র এর সকল কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের সময় তাকে গতিরোধ করে জিরো পোয়েন্ট থেকে আটক করা হয়। পরে তল্লাশি করে তার পরিহিত প্যান্টের ভেতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৯ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪৪ গ্রাম যার বাজার মূল্য ৮০ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণেবার বেনাপোল কাস্টম হাউজে জমা করা হয়েছে, এবং স্বর্ণ পাচারকারীকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।