বেনাপোল দিয়ে ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস-২ বাংলাদেশে

0
2050
বেনাপোল দিয়ে ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস-২ বাংলাদেশে

এম ওসমান ,বেনাপোল প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির ভেতর জিবনদায়ী অক্সিজেন নিয়ে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস-২’। প্রতিবেশী কোনো রাষ্ট্রে এটাই অক্সিজেন এক্সপ্রেসের দ্বিতীয় যাত্রা।
বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে মঙ্গলবার ২৭ জুলাই দুপুরে ৫ গাড়িতে ৭৬ মে.টন ৬৯৫ কেজি অক্সিজেন আমদানি হয়েছে। ইসপেক্টরের-৪গাড়ি ও পিওরের-১ এবং রাত সাড়ে ১০ টার দিকে লিন্ডে বাংলাদেশের ১০টি ট্যাংকার নিয়ে ভারতীয় ‘অক্সিজেন এক্সেপ্রেস’-২ বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌছায়। ১০ টি ট্যাংকারে ২০৮ মে.টন ৭০০ কেজি অক্সিজেন আমদানি করা হয়েছে। যার সিএন্ডএফ এর কাজ সম্পন্ন করবে সারথী এন্টাপ্রাইজ।

কনটেইনার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের (কনকর) এজেন্সি পার্টনার টিসিআই বাংলাদেশ লিমিটেড এবং তার সহযোগী প্রতিষ্ঠান এম এম ইন্টারন্যাশনাল, বাংলাদেশে এই ক্রিটিকাল শিপমেন্টটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ডেলিভালী কার্যক্রম পরিচালনা করবে।
বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম জানান, আমদানিকৃত অক্সিজেন শুল্কায়ন কার্যক্রম ও দ্রুত ছাড় করানোর জন্য একটি টিম কাজ করছে। অগ্রধিকার ভিত্তিতে অক্সিজেনের শুল্কায়ন করা হয়।