বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম বড়লেখা’র কমিটি গঠন

0
339

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ ‘নিপীড়িত ও নির্যাতিতদের পাশে আমরা’ এ শ্লোগানকে সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সাবেক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে গঠিত আর্তমানবতার সেবায় পরিচালিত বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম বড়লেখা’র ১০৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় রাত সাড়ে ১২ টায় ভার্চুয়ালি জরুরী সভা অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি প্রভাষক আব্দুস শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলিম উদ্দিনে পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্টা এম. ফয়সল আহমেদ (কিং ফয়সল)।

এসময় ফোরামের ৫৩ জন সদস্যের সর্বসম্মতিক্রমে ২০২৩-২৪ সালের জন্য সাবেক ছাত্রনেতা সাংবাদিক শাহান চৌধুরীকে সভাপতি ও আলিম উদ্দিনকে সাধারন সম্পাদক এবং আখতার হোসেন চৌধুরী মাসুমকে সাংগঠনিক সম্পাদক করে ১০৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম ২০২০ সালের ২৫ মে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে নিপীড়িত নির্যাতিত দলীয় নেতাকর্মীদের সহযোগিতা প্রদানের পাশাপাশি মানবিক ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে তাছাড়া ফোরামের উদ্যোগে গৃহ নির্মান, মসজিদ নির্মান, সুবিধাবঞ্চিত রোগীদের চিকিৎসাসেবা, প্রাকৃতিক দূর্যোগে মানবিক সহায়তা এবং আর্ত মানবতার সেবায় বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরামের কার্যক্রম অব্যাহত রয়েছে।