বস্তিবাসীদের ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

    0
    233

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬অক্টোবর,ডেস্ক নিউজঃ  বস্তিবাসীর জন্য মিরপুরে ১০ হাজার ভাড়াভিত্তিক আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

    ‘সবার জন্য আবাসন/কেউ গৃহহীন থাকবে না’- সরকারের এ ঘোষণা বাস্তবায়নে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মিরপুর ১১ নম্বর সেকশনে ১০ একর জায়গার ওপর আধুনিক সুবিধা সংবলিত বহুতল বিশিষ্ট বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ।

    প্রকল্পে ১৪তলা বিশিষ্ট ৮৫টি ভবনে ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। যার মধ্যে প্রথম পর্যায়ে ৫টি ভবন নির্মাণে ব্যয় হবে ১১১ কোটি টাকা। প্রতিটি ভবনে থাকবে দুটি করে উন্নতমানের লিফট। প্রতিটি ফ্ল্যাটে থাকবে দুটি বেডরুম, একটি ড্রয়িং কাম ডাইনিং, বাথরুম, টয়লেট ও একটি করে বারান্দা থাকবে। সমগ্র প্রকল্প এলাকার ৫০ শতাংশ জায়গা থাকছে রাস্তা, খেলার মাঠ, বনায়ন প্রভৃতির জন্য।

    এলাকাভিত্তিক বস্তিবাসীর তালিকা তৈরি করে অগ্রাধিকার ভিত্তিতে ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হবে। গৃহায়ন কর্তৃপক্ষের কাছে নগদ অথবা নির্ধারিত ব্যাংকে টাকা জমা দিতে হবে ভাড়াটিয়াদের। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমেও টাকা জমা দেওয়া যাবে।

    তবে কেউ চাইলে দৈনিক ভিত্তিতেও টাকা জমা দিতে পারবেন।