বড়লেখার দক্ষিণভাগে বিএনপির প্রয়াত দুই নেতার স্মরণে শোকসভা অনুষ্ঠিত

0
134

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখার দক্ষিণভাগ (দঃ) ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ডাঃ আইনুল ইসলাম ও সাবেক সহ-সভাপতি মজর আলীর স্মরণে মঙ্গলবার সাড়ে ৫ টায় ‘দক্ষিণভাগ জামাল প্লাজা’য় দক্ষিণভাগ ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল ও অঙ্গসহযোগী সংগঠন সমূহের আয়োজনে ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী নিজাম উদ্দিন সাহেবের সভাপতিত্বে ও বড়লেখা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইউ/পি সদস্য আমিনুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা বিএনপির সংগ্রামী সহ-সভাপতি, বড়লেখা-জুড়ী নির্বাচনী ১ আসনের বিগত সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ মিঠু।

অনুষ্ঠানে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সংগ্রামী সহ-সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ মিঠু, উপজেলা বিএনপির সংগ্রামী সফল সভাপতি আব্দুল হাফিজ , সংগ্রামী সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু , পৌর বিএনপির সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম, সংগ্রামী সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এ শহীদ খাঁন,উপজেলা যুবদলের সংগ্রামী সদস্য সচিব ইকবাল হোসেন , কাঠালতলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, দক্ষিণভাগ ইউনিয়ন বিএনপির সংগ্রামী সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান , কাতার বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফেরাম বড়লেখার সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন , ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সেলিম আহমদ, সাবেক যুবদল নেতা জমির উদ্দিন, বড়লেখা যুবদলের যুগ্ম আহবায়ক এবি সিদ্দিক দুলাল, যুবদল নেতা আব্দুল কাওছার হামিদ , জেলা ছাত্রদলের সমাজসেবা বিষয়ক সম্পাদক আবু তাহের , (দঃ) ইউনিয়ন ছাত্রদলের সভাপতি এম সাইফুর রহমান, যুগ্ম সম্পাদক জায়েদুর রহমান সাগর, দিদারুল ইসলাম শিমুল প্রমুখ।

এছাড়া, আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল ও সহযোগী সংগঠন সমূহের বিপুল সংখ্যক নেতাকর্মীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেছেন প্রয়াত ডাঃ আইনুল ইসলাম ও মজর আলী সাহেবের বিএনপি প্রতিষ্ঠাকালীন থেকে দীর্ঘ রাজনৈতিক কর্মময় বর্নাঢ্য জীবনের পাশাপাশি সামাজিক অঙ্গনে রেখে যাওয়া কর্মকাণ্ড গুলোর ভূয়সী প্রসংশার সাথে স্মৃতিচারন করেন। ফলশ্রুতিতে পুরো অনুষ্ঠান জুড়ে এক আবেগঘন ভারী পরিবেশ তৈরি হয়।

নেতারা আরও বলেন দেশের এই কঠিন সময়ে তাদের বড় প্রয়োজন ছিল। উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে নেতারা রাজনীতিতে রেখে যাওয়া প্রয়াত দুই নেতার বক্তব্য ধারণ করে তাদের রেখে যাওয়া অবদান থেকে শিক্ষা নিয়ে সামনের দিন এগিয়ে যাওয়ার উদাত্ত আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত হয়ে প্রয়াত ডাঃ আইনুল ইসলামেরন শ্যালক সাংবাদিক আব্দুর রব ও মজর আলী সাহেবের ছেলে হিরন মিয়া মহতি অনুষ্ঠানের আয়োজন করার জন্য সংশ্লিষ্টদের অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, জাতীয়তাবাদী দলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দসহ দক্ষিণভাগের সর্বস্তরের মানুষ মরহুম দুই নেতার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন সে জন্য আমরা চিরকৃতজ্ঞ।

অনুষ্ঠানে আগত নেতৃবৃন্দের বক্তব্যের পর শহীদ রাষ্ট্রপতি জেনারেল জিয়াউর রহমান ও প্রয়াত দুই নেতার রুহের মাগফেরাত কামনায় এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ অসুস্থ সকল নেতৃবৃন্দের সুস্থতার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা বিএনপির সংগ্রামী সফল ধর্ম বিষয়ক সম্পাদক হাঃ খলিলুর রহমান শাহীন সাহেব।

পরিশেষে, দক্ষিণভাগ ইউনিয়ন বিএনপির সংগ্রামী সফল সভাপতি, উক্ত মিলাদ মাহফিল ও আলোচনা সভার সম্মানিত সভাপতি জনাব হাজী নিজাম উদ্দিন সাহেব সভার সমাপনী বক্তৃতায় সভার আয়োজক ও আগত নেতৃবৃন্দ, কর্মী সমর্থক ও সর্বস্তরের জনসাধারণকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে সভার সফল সমাপ্তি ঘোষণা করেন।