বড়লেখায় হেলমেট পরিধানকারি চালকদের ফুলেল শুভেচ্ছা

0
524
বড়লেখায় হেলমেট পরিধানকারি চালকদের ফুলেল শুভেচ্ছা
হেলমেট পরিধানকারি চালকদের মাঝে ফুলেল শুভেচ্ছা

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ হেলমেট পরিধান করি, নিরাপদে বাড়ি ফিরি’ এই প্রতিপাদ্যগুলোকে সামনে রেখে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে হেলমেট পরিধানকারি মোটরসাইকেল চালকদের মাঝে ফুল ও জনসচেতনতামূলক প্রচারপত্র প্রদান করে অভিনন্দন জানানো হয়।

রোববার (১৩ মার্চ ২০২২) বিকেল ৪ টায় পৌর শহরের উপজেলা চত্ত্বরে হেলমেট পরিধানকারি মোটরসাইকেল চালকদের মাঝে ফুল ও জনসচেতনতামূলক প্রচার প্রদান করে নিসচা বড়লেখা উপজেলা শাখা।

এসময় সড়ক আইনের প্রতি শ্রদ্ধাশীল হেলমেট ব্যবহারকারী অর্ধশত মোটরসাইকেল চালকদের হাতে জনসচেতনতামূলক প্রচারপত্র ও অভিনন্দনের ফুল তুলে দেন নিসচা বড়লেখা উপজেলা শাখার পৃষ্টপোষক তপন চৌধুরী, কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপন, আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস ও কার্যনির্বাহী সদস্য এনাম উদ্দিন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বড়লেখা অনলাইন রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি ফয়সাল মাহমুদ, সদস্য শাহরিয়ার আহমেদ শাকিল।

এসময় নিসচা কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য তাহমীদ ইশাদ রিপন বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলন একটি যুগোপযোগী আন্দোলনে রূপান্তরিত হয়েছে। নিসচা সড়ক দুর্ঘটনারোধে যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। নিরাপদ সড়ক আন্দোলনের ফলে সরকার সড়ক পরিবহণ আইন-২০১৮ মহান সংসদে পাস করে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত আইনের বিধিমালা প্রণয়ন করা হয়নি। সড়ক পরিবহন আইন বাস্তবায়নের জন্য আইনের বিধিমালা কার্যকর করা একান্ত জরুরী।