বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের আয়োজনে প্যারিসে মহান স্বাধীনতা দিবস

    0
    205

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মার্চ,আবু তাহির ,ফ্রান্স : যথাযোগ্য মর্যাদায় ও গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্যদিয়ে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের আয়োজনে প্যারিসে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্টিত হয়েছে।

    প্যারিসের গার্দনর্দে এক হলরুমে মহান স্বাধীনতা দিবসের অনুষ্টানে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সভাপতি কৃষিবিদ এবিএম শাহজাহান এর সভাপতিত্বে ও সংগঠনের সহ সভাপতি মাসুদ হায়দার এর পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশবিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড সৈয়দ কামাল ,এসময় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা তাসলিম হেলাল ,শামসুল ইসলাম,সাইফুল ইসলাম খান ,শাহজাহান সাহী ,শরফ উদ্দিন স্বপন ,আলী আজম খান,মাহবুবুল হক কয়েছ ,মোতালেব মিয়া , জসিম উদ্দিন মারুফ ,লিঠন বড়ুয়া ,পারভেজ রশিধ খান ,এনাম উদ্দিন ,জাহাঙ্গীর আলম, সালেহ আহমদ সহ সংগঠনের নেতারা।

    বক্তারা মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিভিন্ন দিক তুলে ধরে বলেন দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে ও ত্রিশ লক্ষ শহীদান এবং দু’লক্ষ মাবোনের ইজ্জতের বিনিময়ে ও অনেক আত্মত্যাগের মাধ্যমে আমরা পেয়েছি লালবৃত্ত সবুজ পতাকা। আমাদের প্রাণের বাংলাদেশ।

    বক্তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নব প্রজন্মের সামনে তুলে ধরার জন্য সবার প্রতি আহ্বান জানান।