প্রিয় নবীর প্রতি অশালীন বক্তব্যের জেরে কুয়েতে ভারতীয় পণ্য বয়কট

0
380
প্রিয় নবীর প্রতি অশালীন বক্তব্যের জেরে কুয়েতে ভারতীয় পণ্য বয়কট
প্রিয় নবীর প্রতি অশালীন বক্তব্যের জেরে কুয়েতে ভারতীয় পণ্য বয়কট

“ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের মুখপাত্র নুপুর শর্মা মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দেয়ার প্রতিবাদে কুয়েত এই ব্যবস্থা” সৃষ্টি হয়েছে।কুয়েতের বিভিন্ন সুপার স্টোর ও শপিং মল থেকে ভারতীয় পণ্য সরিয়ে ফেলা হচ্ছে। ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের মুখপাত্র নুপুর শর্মা মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দেয়ার প্রতিবাদে কুয়েত এই ব্যবস্থা নিয়েছে।

নুপুর শর্মার অবমাননাকর বক্তব্যের কারণে বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়েছে এবং মুসলিম বিশ্বে ভারতীয় পণ্য বর্জনের জন্য সামাজিক মাধ্যমে চাপ বাড়ছে। 

পারস্য উপসাগরীয় দেশগুলো গতকাল ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখপাত্রের বক্তব্যের বিরুদ্ধে কঠোর নিন্দা জানিয়েছে এবং নুপুর শর্মার বক্তব্যকে ‘ইসলামভীতি ছড়ানো’ বলে উল্লেখ করেছে।

কুয়েতের আরদিয়া কো-অপারেটিভ সোসাইটির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেছেন, “মুসলমান হিসেবে আমরা মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর অবমাননা মেনে নিতে পারি না।”

আরদিয়া কোম্পানির কর্মীরা সুপার স্টোরে থাকা ভারতীয় চা ও অন্যান্য পণ্য ট্রলিতে করে সরিয়ে নেয়।

সৌদি আরব, কাতার এবং ওই অঞ্চলের আরো দেশসহ মিশরের প্রভাবশালী আল-আজহার বিশ্ববিদ্যালয় ভারতীয় মুখপাত্রের বক্তব্যের নিন্দা জানিয়েছে।