প্রিন্ট মিডিয়ার অনলাইনে বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচারে কর্তৃপক্ষের সতর্কবার্তা

0
308

প্রিন্ট মিডিয়ার অনলাইনে সরাসরি সম্প্রচার প্রচলিত আইন পরিপন্থীঃডিএফপি

আমার সিলেট ডেস্কঃ প্রিন্ট মিডিয়ার অনলাইন সংস্করণে নিউজ বুলেটিন, টক-শো ও বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার দেশের প্রচলিত আইন ও বিধিবিধানের পরিপন্থী বলে জানিয়েছে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি)।

আজ মঙ্গলবার (১১ এপ্রিল২০২৩) অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া স্বাক্ষরিত একটি চিঠি দেশের সংবাদপত্রের প্রকাশক/সম্পাদক বরাবরে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, কোনো কোনো সংবাদপত্র মুদ্রিত গণমাধ্যম বা প্রিন্ট মিডিয়া হিসেবে অনুমোদন গ্রহণ করে তাদের অনলাইন সংস্করণে ভিজুয়াল মিডিয়ার মতো সংবাদ বা নিউজ বুলেটিন প্রচার, টক-শো ও বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে। এ ধরনের সংবাদ সম্প্রচার প্রিন্ট মিডিয়ার বৈশিষ্ট্য ও সংবাদপত্র হিসেবে অনুমোদন গ্রহণের শর্তের সঙ্গে সংগতিপূর্ণ নয়।
গণমাধ্যম হিসেবে জনগণকে সংবাদ সরবরাহের ক্ষেত্রে অবশ্যই নিজস্ব সত্তা ও বৈশিষ্ট্য মেনে চলার বিষয়টি সংবাদপত্রের কাছে কাঙ্ক্ষিত। প্রিন্ট মিডিয়ার অনলাইন সংস্করণে এ ধরনের সংবাদ বা নিউজ বুলেটিন প্রচার, টক-শো ও বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার দেশের প্রচলিত আইন ও বিধিবিধানের পরিপন্থী।

এমতাবস্থায় আপনার সংবাদপত্র পরিচালনা এবং সংবাদ প্রচারের ক্ষেত্রে ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন, ১৯৭৩ এবং এ সংক্রান্ত অন্যান্য বিধিবিধান অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।