পুকুরে মাছ চুরি ঠেকাতে ফেলে রাখা বিদ্যুতের তারে শিশুর মৃত্যু!

0
223

নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের বরুনা (হাজীপুর) গ্রামে সানোয়ার মিয়া (১১) নামের এক শিশু বৈদ্যুতিক তারের স্পর্শে আহত হয়ে মারা গেছে বলে খবর পাওয়া গেছে।

সে বরুনা (হাজীপুর) গ্রামের মো. মোশাহিদ মিয়ার ছেলে। মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
স্থানীয়দের সূত্রে জানা যায়, হাজীপুর (বরুনা) গ্রামের বাইক্কা বিল সড়কে অবস্থিত মো.শফিকুর রহমানের মৎস্য খামার লিজ নিয়ে মাছচাষ করছেন শিমুল,জব্বার,জুয়েল নামের কয়েক ব্যক্তি। মাছ চুরি ঠেকাতে খামারের চারপাশে রাতে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে ও বিদ্যুতের তার ফেলে রাখা হয়।
মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে শিশু সানোয়ার মাছ ধরতে বিলে যাবার পথে পুকুরে মৃত মাছ দেখে মাছ ধরতে গেলে বিদ্যুৎপিষ্ট হয়।
এ ব্যাপারে জুয়েল মিয়ার মোবাইল নাম্বারে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলে নাম্বারটি (রাত ১০ টা ৩৬ মি. পর্যন্ত) বন্ধ পাওয়া যায়।
এদিকে নিহতের পিতা মো. মোশাহিদ মিয়া জানান,সানোয়ার সকালে আমাদের এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম মো.শফিকুর রহমানের মৎস্য খামারে পুকুরের ভিতরে মরা মাছ ভেসে উঠেছে দেখে। তখন আমার ছেলে মরা মাছ দেখতে পেয়ে মাছ আনার জন্য পুকুরে নামে, পুকুরে নামতেই বিদ্যুতের তারে জড়িয়ে যায়। পরে দ্রুত তাকে উদ্ধার করে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়।
বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, খবর শোনার সঙ্গে সঙ্গে এসআই নাসিরকে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য পাঠানোর হয়। অপরদিকে শুনতে পেলাম মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়, মৃতদেহকে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে রিপোর্ট দেখার পর আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনার দিন বিকেলে মৃত শিশুর দাফন সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলে পুলিশের এসআই নাসির এর সূত্রে জানা গেছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মতলিব শিশু মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করে আমার সিলেটকে বলেন,মৃত্যুর ঘটনা শুনেছি ওয়ার্ড মেম্বার ফজর আলীসহ কিছু লোক আমার কাছে এসেছিল,প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে বলে জানান তিনি।