পাকিস্তান জাতীয় ক্রিকেটে প্রধান কোচ নিয়োগ

    0
    226

    আমারসিলেট24ডটকম,০৭ফেব্রুয়ারীঃ পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিয়োগ প্রক্রিয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক অধিনায়ক ও প্রধান কোচ ওয়াকার ইউনুস।তার সঙ্গেই রয়েছেন আরেক সাবেক কোচ ও প্রধান নির্বাচক মোহসিন খান।প্রধান কোচ নিয়োগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড আগামী ৯ ফেব্রুয়ারি নিয়োগ কমিটির বৈঠক ডেকেছে।

    এদিকে, ৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবারের মধ্যে প্রধান কোচ নিয়োগের বিষয়ে আবেদন জমা দেয়ার শেষ দিন ঠিক করা হলেও তা বাড়িয়ে ৮ ফেব্রুয়ারি করা হয়েছে। ৮০’র দশকের ফাস্ট বোলিং গ্রেট ওয়াকার ইউনুস এবং স্টাইলিশ ওপেনিং ব্যাটসম্যান মোহসিন খান বৃহস্পতিবারই তাদের আবেদনপত্র জমা দেন এই লোভনীয় পদের জন্য।

    এছাড়া, আরো বেশ কয়েকজন বিখ্যাত ক্রিকেটার প্রধান কোচের পদে নিয়োগ পাওয়ার জন্য আবেদন করেছেন। তবে, পাক ক্রিকেট বোর্ডের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে দেশটির ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন ওয়াকার ইউনুস। নতুন নির্বাচিত প্রধান কোচ আগের কোচ ডেভ হোয়াটমোরের জায়গায় কাজ করবেন।হোয়াটমোর গত সপ্তাহে ২’বছরের দায়িত্ব পালন শেষ করেছেন।

    প্রধান কোচের পাশাপাশি ব্যাটিং ও ফিল্ডিং কোচ নিয়োগের জন্য এরইমধ্যে পাক ক্রিকেট বোর্ড একটি নিয়োগ কমিটি গঠন করেছে। এতে রয়েছেন সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ, গ্রেট ওয়াসিম আকরাম, চিফ অপারেটিং অফিসার সুবহান আহমেদ এবং পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের পরিচালক ইন্তখাব আলম। এরমধ্যে ওয়াসিম আকরামসহ বেশ কয়েকজন কর্মকর্তা দেশি কোচ নিয়োগ দেয়ার বিষয়ে ইঙ্গিত দিয়েছেন।