নড়াইলে ২৪ ঘন্টায় ৪০ জনের পজিটিভ,২ জনের মৃত্যু,আক্রান্তের হার ৩১.৭৪%

0
651
নড়াইলে ২৪ ঘন্টায় ৪০ জনের পজিটিভ,২ জনের মৃত্যু,আক্রান্তের হার ৩১.৭৪%

সুজয় বকসী, নড়াইল প্রতিনিধিঃ গত ২৪ ঘন্টায় নড়াইলে ১২৬ জনের নমুনা পরীক্ষায় ৪০জন করোনা পজিটিভ হয়েছে এবং ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদরে আক্রান্ত ১৮ ও মারা গেছেন ২ জন, লোহাগড়ায় আক্রান্ত ১৫ জন এবং কালিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ৭ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ৩১ দশমিক ৭৪ ভাগ। হাসপাতালে ভর্তি আছেন ৫৫ জন। জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৯১জন।

জেলায় আজ বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ ইং দুপুর পর্যন্ত ১৩ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩হাজার ১৭০জন।
এদিকে নড়াইলে কোভিড-১৯ এর সংক্রামন প্রতিরোধের কারণে সাধারন মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে বুধবার সকাল-থেকে রাত পর্যন্ত নড়াইল,কালিয়া ও লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভ’মি) এবং জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গনের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়।
এ সময় স্বাস্থ্য বিধি মেনে না চলা ও মাস্ক পরিধান না করা এবং সরকার ঘোষিত লক ডাউনের আইন অমান্য করার অপরাধে সংক্রামন রোগ( প্রতিরোধ,নিয়ন্ত্রন ও নিমূল আইন-২০১৮ ) এবং সড়ক পরিবহন আইন-২০১৮ আইনের আওতায় মোট ১৮ জনকে ১৩,৯০০ টাকা জরিমানা করা হয় । এ ব্যাপারে ১৮ টি মামলা দায়ের করা হয়