নড়াইলে অধ্যক্ষ হেনস্থার ঘটনায় ৬জুলাই দেশব্যাপি প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশ

0
300
নড়াইলে অধ্যক্ষ হেনস্থার ঘটনায় ৬জুলাই দেশব্যাপি প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশ
নড়াইলে অধ্যক্ষ হেনস্থার ঘটনায় ৬জুলাই দেশব্যাপি প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশ

সুজয় বকসী.নড়াইল,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে মির্জাপুর কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে হেনস্থার ঘটনায় আগামী ৬জুলাই দেশব্যাপি প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন ২০২২) বেলা ১১টায় বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ নড়াইল রেডক্রিসেন্ট সোসাইটি ভবনের মিলনায়তনে স্থানীয় সুধী সমাবেশ শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড অধ্যাপক আব্দুস সাত্তারের নেতৃত্বে এ প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য শফিউর রহমান, ও ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা রণজিৎ চ্যাটার্জি।
এর আগে নেতৃবৃন্দ নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সাথে জেলা প্রশাসকের কার্যালয়ে সাক্ষাৎ করে অধ্যক্ষকে জুতার মালা পরিয়ে হেনস্থা করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, প্রশাসনের কর্তাব্যক্তি ও পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর উপস্থিতিতে অধ্যক্ষকে হেনস্থার দায় সরকারকেই নিতে হবে।
এ সময় জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পূর্ব মুহূর্তে যথেষ্ট সতর্কতা অবলম্বন করে আমরা সমস্যার সমাধানের আপ্রাণ চেষ্টা করেছি।
প্রসঙ্গত, সদরের বিছালী ইউনিয়নের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবী (দঃ)কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ায় গত ১৮জুন কলেজে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও স্থানীয় লোকজন শিক্ষকদের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং অভিযুক্ত ছাত্র ও কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা গলায় পরিয়ে পুলিশের সামনে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।
এদিকে ঘটনাটি তদন্তে রবিবার (২৬ জুন) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেৃতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলামের নেতৃত্বে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
অপরদিকে মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষকে লাঞ্চিত, শিক্ষকদের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া এবং পুলিশের কাজে বাঁধা দেওয়ার ঘটনায় সোমবার (২৭ জুন) রাতে পুলিশ বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের এবং ওই রাতেই স্থানীয় ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।
পরে গতকাল বুধবার রাতে মামলার প্রধান আসামী রহমত উল্লাহ রনিকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ।
মামলায় গ্রেফতার হওয়া প্রথম ৩জনের জন্য বুধবার (২৯জুন) এবং বুধবার রাতে গ্রেফতার হওয়া রনির জন্য বৃহস্পতিবার নড়াইল সদর আমলী আদালতে ৫দিনের রিমান্ড আবেদন করা হয়। আগামী ৩ জুলাই রিমান্ড শুনানীর দিন ধার্য করা হয়েছে।