নিরাপত্তার অভাবে রোহিঙ্গাদের খাদ্য স্থগিত করেছে জাতিসংঘ!

    0
    239

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩সেপ্টেম্বর,ডেস্ক নিউজঃ  মায়ানমারে মুসলিম অধ্যুষিত রাখাইন রাজ্যের বাসিন্দা রোহিঙ্গাদের খাদ্য সহায়তা স্থগিত করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

    নিরাপত্তাহীনতার অভিযোগ এনে মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য খাদ্য সহায়তা স্থগিত করেছে জাতিসংঘের এই সংস্থাটি। রাখাইনে সহিংসতা ছড়িয়ে পড়ায় সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের প্রাণহানি বৃদ্ধির মাঝেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা থেকে বাঁচতে গত কয়েকদিনে হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে পালিয়েছে। রোহিঙ্গারা বলছেন, তারা মিয়ানমার নিরাপত্তাবাহিনীর নিপীড়নের শিকার হচ্ছেন।

    রাখাইনে বাড়ি-ঘরে অগ্নিসংযোগের জন্য মিয়ানমারের কর্মকর্তারা আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মিকে (এআরএসএ) দায়ী করছে। কিন্তু পালিয়ে আসা বেসামরিক রোহিঙ্গারা বলছেন, মিয়ানমার সেনাবাহিনীর অগ্নিসংযোগ ও হত্যার এই অভিযানের লক্ষ্য হলো তাদেরকে দেশত্যাগে বাধ্য করা।

    শনিবার ডব্লিউএফপি এক বিবৃতিতে বলেছে, আমরা যত দ্রুত সম্ভব আক্রান্ত সব সম্প্রদায় ও সাম্প্রতিক অস্থিতায় নতুন করে ক্ষতির শিকার লোকজনের মাঝে পুনরায় ত্রাণ বিতরণ শুরু করতে কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করছি।

    গত ২৫ আগস্ট থেকে রাখাইনে ‘সন্ত্রাসদমনে’ ফের অভিযান শুরু করেছে মায়ানমারের সেনাবাহিনী।