নবীগঞ্জ বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড,দেড় ঘণ্টায় নিয়ন্ত্রণে

0
1920

নূরুজ্জামান ফারুকী, নবীগঞ্জ থেকে: নবীগঞ্জে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় তাৎক্ষণিকভাবে দমকল বাহিনী ও পাওয়ার প্ল্যান্টের অগ্নিনির্বাপক কর্মীরা প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। সোমবার (২২ মার্চ) সকাল ৯টায় বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জানা যায়, সকালে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে অবস্থিত বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে হঠাৎ আগুন লাগে।

খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার স্টেশনের একদল দমকল বাহিনী ও বিবিয়ানা প্ল্যান্টের অগ্নি নির্বাপক কর্মীরা প্রায় দেড়ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ আনে। তবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি তারা। এ ব্যাপারে নবীগঞ্জ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জাকির আহমেদ বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং আগুন নিয়ন্ত্রণে এসেছে।

অগ্নিকাণ্ডে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে। এ বিষয়ে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের সহকারী ইঞ্জিনিয়ার তৌহিদ আহমেদ বলেন, বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।