নবীগঞ্জ গ্রামে তাণ্ডবের অভিযোগে আ’লীগ নেতা মুকুল’র রিমান্ড মঞ্জুর

0
581
নবীগঞ্জ গ্রামে তাণ্ডবের অভিযোগে আ’লীগ নেতা মুকুল’র রিমান্ড মঞ্জুর
নবীগঞ্জ গ্রামে তাণ্ডবের অভিযোগে আ’লীগ নেতা মুকুল’র রিমান্ড মঞ্জুর

নবীগঞ্জ থেকে সানিউর তালুকদার ও নুরুজ্জামান ফারুকীঃ  হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে ১৩টি বাড়ি-ঘরে অগ্নিসংযোগ-লুটপাটের মামলার দ্বিতীয় আসামী উপজেলা আ’লীগের অব্যাহতি প্রাপ্ত সভাপতি ও গজনাইপুর ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৯ জুন) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মণের আদালত মামলার তদন্তকারী কর্মকর্তা আবেদনের প্রেক্ষিতে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সম্প্রতি (৩০ মে) সাতাইহাল ছয়-মৌজা কর্তৃক পার্শ্ববর্তী পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। এ সময় অগ্নিসংযোগে ১৩টি ঘর-বাড়ি আগুণে ভীস্মভূত হয়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষতি সাধিত হয়। এ ঘটনার পর (১ জুন) ক্ষতিগ্রস্ত নোয়াগাঁও গ্রামের আব্দুস শহীদের ছেলে জামাল হোসাইন বাদী হয়ে সাতাইহাল গ্রামের ও উপজেলা আওয়ামীলীগের অব্যাহতি প্রাপ্ত সভাপতি ইমদাদুর রহমান মুকুল’সহ ৪৭ জনের নাম উল্লেখ করে এবং ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলা দায়েরের পর দ্বিতীয় আসামী আ’লীগ নেতা মুকুল আত্মগোপনে পালিয়ে থাকার চেষ্টা করলেও শেষ রক্ষা পাননি। পরদিন (২ জুন) গোপন সংবাদের ভিত্তিতে তাকে বাহুবল-হবিগঞ্জ সড়কের মশাজান ব্রিজ এলাকা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

এছাড়া বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ মামলায় মুকুলসহ আরো ৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (৭ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তা গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক কাওছার আলম অগ্নিসংযোগ ও লুটপাটের মামলা তদন্তের স্বার্থে মামলার দ্বিতীয় আসামী ইমদাদুর রহমান মুকুলের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বুধবার (৯ জুন) দীর্ঘ শুনানি শেষে পত্র-পত্রিকা, ঘটনার ছবি-ভিডিও পর্যালোচনা করে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মণের আদালত আসামী মুকুলের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শুনানিতে বাদী পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট মো. নুরুজ্জামান। আসামী পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট আবুল ফজল, এডভোকেট আলমগীর চৌধুরী ও এডভোকেট সুলতান মাহমুদ।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক কাওছার আলম বলেন, নোয়াগাঁও গ্রামে অগ্নিসংযোগ ও লুটপাটের মামলা তদন্তের স্বার্থে মামলার দ্বিতীয় আসামী ইমদাদুর রহমান মুকুলের ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত আসামীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।