নবীগঞ্জে মাদক সেবনকারীর কারাদণ্ড

0
512

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে আবু জাফর সিদ্দিকী অপু নামের এক মাদক সেবনকারীকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এসময় তাকে পাঁচশত টাকা অর্থদণ্ডও করা হয়।

বুধবার (১৮ আগস্ট ২০২১) রাত ৮ টায় উপজেলার ইনাতগঞ্জ বাজার সংলগ্ন ব্রিজের পাশ থেকে মাদক সেবনের দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) ধারা মোতাবেক তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মাদকদ্রব্য অধিদপ্তর, হবিগঞ্জ ও স্থানীয় পুলিশের সহযোগিতায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্ট পরিচালনা করে এই দণ্ডাদেশ দেওয়া হয়। এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নিকট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হবিগঞ্জের পরিদর্শক মো. এমদাদুল্লাহ প্রসিকিসন দেন এবং এএসআই বিমল চন্দ্র দাশের নেতৃত্বে পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেছে। এছাড়া শামীম মিয়া নামের আরেক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধারকৃত ৭১ পিস ইয়াবা ও মাদক সেবনের সরঞ্জামের বিষয়ে নিয়মিত মামলা করার জন্য পরিদর্শক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, হবিগঞ্জকে আদেশ প্রদান করা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উত্তম কুমার দাস।