নবীগঞ্জে ভূমি অফিসের আবিদ আলীর বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

0
643
নবীগঞ্জে ভূমি অফিসের আবিদ আলীর বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ
নবীগঞ্জে ভূমি অফিসের আবিদ আলীর বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ




নূরুজ্জামান ফারুকী,বিশেষ  প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের ভুমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (বরখাস্তকৃত) আবিদ আলীর বিরুদ্ধে ৪০ হাজার টাকা ঘুষ কেলেংকারীর আরেকটি অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার ২১ জুন উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দেন উপজেলার রিফাতপুর গ্রামবাসীর পক্ষে মোঃ হাসান আলী।

সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের রিফাতপুর গ্রামের গোপাট রকম ভূমি কিছু লোক অবৈধভাবে দখল করে রাখে।

এ ব্যাপারে গ্রামবাসী হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে আবেদন করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তৎকালীন ইউএনওকে নির্দেশ দেন। ইউএনও বিষয়টি তদন্ত পুর্বক প্রতিবেদন দেয়ার জন্য ইউনিয়ন ভূমি অফিসে প্রেরক করেন। ভূমি কর্মকর্তা তদন্ত করে উক্ত ভূমি গ্রাম্য নৌকা চলাচলের রাস্তা বলে প্রতিবেদন দেন। এরই মধ্যে গ্রামবাসীর সাথে যোগাযোগ করেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা আবিদ আলী। তিনি গ্রামবাসীকে আশ্বাস দেন তাকে ৪০ হাজার টাকা দিলে তিনি দ্রুত অবৈধ দখলদারদের উচ্ছেদ করে রাস্তাটি পরিস্কার করে দিবেন।

গ্রামবাসী সরল বিশ্বাসে উক্ত আবিদ আলীর কথায় ৪০ হাজার টাকা প্রদান করেন। পরবর্তীতে উপসহকারী ভূমি কর্মকর্তা আবিদ আলী উচ্ছেদ করতে নানা টালবাহানা করেন। পরে গ্রামবাসী টাকার জন্য চাপ দিলে দেই দিচ্ছি বলে সময় কর্তন করেন। নিরূপায় হয়ে গ্রামবাসীর পক্ষে রিফাতপুর গ্রামের মৃত মৌলভী সাজাদুর রহমান এর ছেলে হাসান আলী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেন।
উল্লেখ্য, শহরের প্রাণ কেন্দ্রে ভূমি সংক্রান্ত ঘুঘের টাকা দাবী করার অভিযোগে উক্ত আবিদ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া উক্ত আবিদ আলী উপজেলার কমলাপুর মৌজাস্থ সরকারী ভূমি থেকে মাটি উত্তোলনের মৌখিক অনুমতি দিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রায় ৫০ হাজার টাকা হাতিয়ে নেন। অনেকের কাছ থেকে প্রধানমন্ত্রীর উপহার সরকারী ঘর ও ভূমি এনে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেন। এমন অভিযোগও রয়েছে উপ-সহকারী কর্মকর্তা আবিদ আলীর বিরুদ্ধে।

ক্ষতিগ্রস্থ সাধারন মানুষ তাকে স্থায়ীভাবে বরখাস্ত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবী জানান।