নড়াইল সদর উপজেলা পরিষদ’র সৃজিত মিশ্র-বাগান ‘স্বর্ণলতা’র উদ্বোধন

0
222

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদর উপজেলা পরিষদ এর পতিত জমিতে এর সৃজিত বনজ, ফলদ, ভেষজ ও মিশ্র বাগান ‘স্বর্ণলতা’র উদ্বোধন করা হয়েছে।
আজ রোববার (৪ ডিসেম্বর) সদর উপজেলা পরিষদ, নড়াইল এর আয়োজনে সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সহযোগিতায় সদর উপজেলা পরিষদ চত্বরে নির্মিত ‘স্বর্ণলতার’ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন করেন,প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম এর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলূ, স্থানীয় সরকার বিভাগ, নড়াইলের উপ-পরিচালক মোঃ ফকরুল হাসান, কৃষি-সম্প্রসারন অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক কৃষিবিদ দিপক কুমার রায়, সহকারি বন রক্ষক,নড়াইল অনিতা মন্ডল,সদর উপজেলা প্রশসনের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম আমার সিলেট প্রতিনিধিকে জানান, জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান স্যার আমাদের এ কাজে সব সময় স্বাগত জানান,আমরা তারই নির্দেশনায় কাজ করছি, বৃক্ষরোপন আমি সব সময় গুরত্ব দিয়ে থাকি, সে কারনে আমার এলাকায় সে সব তহশীল অফিস আছে সেখানে জেলা প্রশাসকের সহযোগীতায় মাল্টা বাগান, ফুল বাগানসহ শোভা বর্ধনকারী কাজ করছি। আমাদের এ বৃক্ষরোপন তথা সবুজয়ায়ন অব্যহত থাকবে।
জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান বলেন, আমি খুবই আনন্দিত যে সদর উপজেলা চেয়ারম্যান এর পৃষ্ঠপোষকতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি অফিস, বনবিভাগসহ সকলের সহযোগীতায় “স্বর্ণলতা” নামে একটি উপজেলার পতিত জমিতে ফুল,ফলসহ বনজ, ফলদ,ভেষজ ও মিশ্র বাগান তৈরী করেছেন, এটি একটি মডেল বাগান হবে , যেটা দেখে যে সব ,অফিস আদালতসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ফাঁকা জায়গা আছে সেখানে সবাই এ ধরনের বাগান করতে উদ্বুদ্ধ হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ নির্দেশনা ,অনাবাদি, পতিত কোন জায়গা ফাঁকা রাখা যাবে না, ফুল,ফলসহ যে কোন গাছ লাগাতে হবে।আমি আশাকরি এ বাগান খুব শিগ্রই ফুল-ফলে ভরে যাবে,বাগানটি মডেল বাগানে রুপান্তরিত হবে।